23 C
Bangladesh
Thursday, December 8, 2022
Home নির্বাচন উপ-নির্বাচন ডেপুটি স্পিকারের আসনে কে হচ্ছেন নৌকার কান্ডারী

উপ-নির্বাচন ডেপুটি স্পিকারের আসনে কে হচ্ছেন নৌকার কান্ডারী

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার সদ্য প্রয়াত অ্যাড. ফজলে রাব্বী মিয়ার আসনটি গত ২৪ জুলাই শূণ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সংসদ সচিবালয়। নিয়মানুযায়ী গাইবান্ধা- ৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে আগামী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন চায়ের দোকানে এবং আড্ডাখানায় শুরু হয়েছে জল্পনা-কল্পনা। কে হচ্ছেন নৌকার কান্ডারী, কে পাচ্ছেন দলীয় মনোনয়ন এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আলোচনা চলছে।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মানুষের জল্পনা-কল্পনা এবং আওয়ামী লীগ নেতাদের আলোচনা সূত্রে জানা যায়, গাইবান্ধা -৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৩ জন। তারা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি.এম সেলিম পারভেজ ও সদ্য প্রয়াত অ্যাড. ফজলে রাব্বী মিয়ার মেয়ে ফারজানা রাব্বী বুবলী।
জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ছিলেন মাহমুদ হাসান রিপন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি নির্বাচনী এলাকায় দীর্ঘদিন থেকে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ভূমিকা পালন করছেন। এছাড়া তিনি সাঘাটা-ফুলছড়ি উপজেলায় দীর্ঘদিন ধরে তৃণমুল নেতাকর্মীদের সাথে মিছিল মিটিং সমাবেশ করে জনপ্রিয় হয়ে উঠেছেন।
এদিকে ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জি.এম সেলিম পারভেজ তিনিও মনোনয়ন প্রত্যাশী। তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। উপজেলা আওয়ামী লীগের দুই বার সাধারণ সম্পাদক ও দ্বিতীয় বারের মতো ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।
অপরদিকে, ফারজানা রাব্বী বুবলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, তার স্বামী বিচারপতি খুরশীদ আলম সরকার। ফজলে রাব্বী মিয়ার মেয়ে হিসেবে তিনি বাবার উত্তরাধিকার দাবি করছেন বলে জানা গেছে।
এ বিষয়ে জানতে চাইলে ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জি.এম সেলিম পারভেজ বলেন, আমি দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতি করি। এর আগেও আমি দুই বার দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলাম। এবারের উপ-নির্বাচনে আমি দলীয় মনোনয়ন সংগ্রহ করবো। আশা করছি মনোনয়ন পাবো। আমাকে নৌকা প্রতীক দিলে আমার বিজয় নিশ্চিত।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একজন নেতা মনোনয়ন বিষয়ে বলেন, যদি কাউকে ম্যানেজ করার বিষয় থাকে তাহলে হয়তো পরিবারের দিকে যেতে পারে। আবার আমরা যদি দীর্ঘমেয়াদী কৌশল অবলম্বন করি তাহলে তরুন কাউকে দলীয় মনোনয়ন দেওয়া হতে পারে। আমাদের মনোনয়ন বোর্ডে এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।
উল্লেখ্য, গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া গত ২২ জুলাই নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় ২৩ জুলাই রাত ২ টায়) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Leave a Reply

Most Popular

বিভিন্ন দেশের কূটনৈতিকদের আচরণে উদ্বিগ্ন মানবাধিকার কর্মীগণ“রাজনৈতিক ভাবে প্রভাবিত হয়ে বিবৃতি দেওয়া কূটনৈতিক আচরণ পরিপন্থি”

সম্প্রতি কূটনৈতিকদের আচরণ নাগরিক সমাজের উদ্বিগ্নের কারণ হয়ে দাড়িয়েছে। গত ৬ ডিসেম্বর, ২০২২ তারিখে ১৫ কূটনৈতিক মিশনের মানবাধিকার দিবস উপলক্ষ্যে যৌথ বিবৃতি...

আগৈলঝাড়ায় বীট পুলিশিং সমাবেশ ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

শফিকুল ইসলামস্টাফ রিপোর্টারঃ- "বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় বিট পুলিশিং সমাবেশ...

The Best Antivirus Designed for Android

Whether you are new to Google android or it's simply looking for something to take care of smartphone secure, there...

আগৈলঝাড়ায় দুই অপহরণকারী গ্রেফতার দুই ছাত্রী উদ্ধার

শফিকুল ইসলামস্টাফ রিপোর্টারঃ- বরিশালের আগৈলঝাড়ায় পৃথক স্থানে দুই স্কুল ছাত্রী অপহরণের দুই মামলায় দুই অপহৃতাকে উদ্ধার করে দুই অপহরণকারীকে...

Recent Comments