23 C
Bangladesh
Tuesday, December 6, 2022
Home আইন ও আদালত অপরাধ কুয়াকাটায় অবরোধ চলাকালীন সমুদ্রে মাছ ধরার অপরাধে ১৮ জন জেলেকে আটক করছে...

কুয়াকাটায় অবরোধ চলাকালীন সমুদ্রে মাছ ধরার অপরাধে ১৮ জন জেলেকে আটক করছে নৌ পুলিশ

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা- কলাপাড়া, প্রতিনিধি:-
পটুয়াখালী কুয়াকাটায় সরকারি নির্দেশ অমান্য করে, বঙ্গোপসাগরে অবরোধ চলাকালীন মাছ শিকারের দায়ে ৪ টি ট্রলার, ১ মন মাছ ও ১ লাখ মিটার ঘন ফাসের জালসহ ১৮ জন জেলেকে আটক করেছে কুয়াকাটা নৌ-পুলিশ। শুক্রবার আনুমানিক বিকেল। ৪টা থেকে শুরু করে সন্ধ্যা ৭.৩০মিনিট পর্যন্ত অভিযান চালিয়ে জেলেদের আটক করতে সক্ষম হয়েছে।
জানা গেছে নৌকাগুলো আইন অমান্য করে সাগরে অবরোধ চলাকালীন মাছ শিকার করতে গভীর সমুদ্রে গিয়েছে, মাছ শিকার করে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বাজারে নদীর মাছ বলে বিক্রি করতো, শেষে তাদের উপর অভিযান চালিয়ে গভীর সমুদ্র চর বিজয় নামে স্থান থেকে কুয়াকাটা নৌ-পুলিশ তাদেরকে আটক করে, আটককৃত হলো।

১.হানিফ খান (৪০)২.জিহাদ খান। (১৬)৩.আব্দুর রশিদ খলিফা (৪৫)৪. মোশাররফ হাওলাদার (৪২)৫. মোশাররফ হোসেন (৪০)৬. বলি মাঝি (৫০)৭.নুর,আলম মাঝি(৪৫)৮.রুবেল,ফকির(২৮)৯.সোহাগ(১৬)১০.হৃদয় মুন্সি (১৬)১১. সাহিন হাং (২৩)১২. সজিব (১৮)১৩. আল আমিন (২৮)
১৪. সাকিল মুন্সি (১৮)১৫. রাজু হানিফ (১৮)১৬. শহিদুল ইসলাম (২৫)১৭.মনির মুন্সি(৩০)১৮. আসাদুল ইসলাম (৩০) আটককৃত সকলকে কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।

এ বিষয়ে কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির এএস আই, কামরুজ্জামান বলেন, আমরা গোপন সূত্রে জানতে পেরেছি যে কিছু জেলেরা গভীর সমুদ্রে মাছ শিকার করছে, আমরা খবর পেয়ে স্পিডবোট নিয়ে তাদেরকে উপর অভিযান চালিয়ে আটক করেছি এবং তাদের মাছ ধরার ট্রলার ঘন জাল সহ জেলেদের আটক করে ফাঁড়িতে আনা হয়েছে।

কলাপাড়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, আমাদের অভিযান ২০মে থেকে শুরু হয়েছে এবং এই অভিযান ৩০শে জুলাই পর্যন্ত চলমান থাকবে. আর যারা সরকারি নির্দেশ অমান্য করে সমুদ্র মাছ শিকার করেছে, তাদেরকে জরিমানাসহ আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে, এবং তিনি আরও জানিয়েছে যারা সমুদ্রের মাছ শিকার করে নদীর মাছ বলে বাজারে বিক্রি করে, তাদের দিকে আমাদের নজর রয়েছে, আমরা যদি প্রমাণসহ পাই তাহলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

ছবিঃ আটককৃত আশামীরা

Leave a Reply

Most Popular

আগৈলঝাড়ায় দুই অপহরণকারী গ্রেফতার দুই ছাত্রী উদ্ধার

শফিকুল ইসলামস্টাফ রিপোর্টারঃ- বরিশালের আগৈলঝাড়ায় পৃথক স্থানে দুই স্কুল ছাত্রী অপহরণের দুই মামলায় দুই অপহৃতাকে উদ্ধার করে দুই অপহরণকারীকে...

বাংলাদেশ-ইন্ডিয়া ম্যাচের জন্য প্রস্তুত চট্রগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম

বশির আহাম্মদ রুবেল, চট্রগ্রাম আসন্ন বাংলাদেশ-ইন্ডিয়া ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট উপলক্ষে মঙ্গলবার ০৬ই ডিসেম্বর সকাল ০৯.৩০ ঘটিকায় একটি নিরাপত্তা...

নওগাঁয় ফকিন্নি নদীর পুনঃখনন কাজের উদ্ভাবন

মুজাহিদ হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মান্দায় ফকিন্নী নদীর পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা...

সংবাদ প্রকাশের জের ধরে নওগাঁর নিয়ামতপুরে সাংবাদিকের উপর হামলা

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের উপর হামলানওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের শ্রীমন্তপুর ডাঙ্গাপাড়ায়...

Recent Comments