34 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeঅনিয়মকুয়াকাটায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ ধরায় ৩৫ জেলে আটক।

কুয়াকাটায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ ধরায় ৩৫ জেলে আটক।

আবুল হোসেন রাজু, কুয়াকাটা

পটুয়াখালীর কুয়াকাটায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকারের দায়ে ৭টি ট্রলার ও ৩ লক্ষ মিটার জালসহ ৩৫ জেলেকে আটক করেছে কুয়াকাটা নৌ-পুলিশ। রবিবার বিকাল তিনটায় উপজেলার আগুনমুখা নদীতে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়। আটককৃত ৮ জেলের বাড়ি কলাপাড়া উপজেলার লালুয়া ইউপির বিভিন্ন এলাকায় এবং বাকি ২৭ জেলের বাড়ি রাঙ্গাবালী উপজেলার বিভিন্ন এলাকায়।
গোপন সংবাদরে ভিত্তিতে দিনভর অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়েছে। এ সময় তিন লক্ষ মিটার জাল এবং আনুমানিক দুই মন মাছ আটক করা হয়েছে।
এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনটি ট্রলার মালিককে ৩০ হাজার করে এবং চারটি ট্রলার মালিককে ২৫ হাজার টাকা করে সাতটি ট্রলার মালিককে মোট এক লক্ষ নব্বই হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

কুয়াকাটা নৌ-পুলিশের এএসআই কামরুল ইসলাম জানান, নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেশ কয়েকদিন ধরে এসব জেলেরা সমুদ্রসহ বিভিন্ন নদ নদীতে মাছ শিকার করে আসছে। গোপন সংবাদরে ভিত্তিতে দিনভর অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়েছে। তিনি আরও বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, নিষেধাজ্ঞা না মেনে সমুদ্রে মাছ শিকার করায় সাতটি ট্রলারকে এক লক্ষ নব্বই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

০৪/০৭/২২১

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments