31 C
Bangladesh
Friday, July 19, 2024
spot_imgspot_img
Homeদিবসদাগনভূঞায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‍্যালি ও আলোচনা সভা

দাগনভূঞায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‍্যালি ও আলোচনা সভা


দাগনভূঞা প্রতিনিধি:
দাগনভূঞায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ বিজয় চত্বর থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে এসে শেষ হয়।‘‘দুর্যোগ প্রস্তুতিতে লড়বো স্মার্ট সোনার বাংলা গড়বো’’ এ প্রতিপাদ্যে রবিবার (১০ মার্চ) সকালে অফিসার্স ক্লাব হলরুমে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ শারবীন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কামাল উদ্দিন। বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সুনন্দ সেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজিজুল হক ও দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, দুর্যোগ সাধারণত দুই ধরণের। একটি প্রাকৃতিক ও অন্যটি মানবসৃষ্ট দুর্যোগ। প্রাকৃতিক দুর্যোগে যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয় তার চেয়ে অধিক ক্ষয়ক্ষতি হয় মানবসৃষ্ট দুর্যোগে। মানবসৃষ্ট দুর্যোগ নিয়ন্ত্রণ করা গেলে দুর্যোগে ক্ষয়ক্ষতি অনেক কমে আসবে। পাশাপাশি দুর্যোগ মোকাবিলায় সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। এছাড়াও ভূমিকম্প,অগ্নিকান্ড হলে করণীয় সম্পর্কে ধারণা দেয়া হয়। বজ্রপাত থেকে রক্ষায় সচেতনতা ও করণীয় বিষয়ে আলোচনা করা হয় এবং দুর্যোগের প্রস্তুতি ও দুর্যোগপরবর্তী উদ্ধারকাজে সংশ্লিষ্টদের সহযোগিতার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments