23 C
Bangladesh
Thursday, December 8, 2022
Home জরিমানা দুই সপ্তাহে সারের দোকানে ৮২ হাজার টাকা জরিমানা আদায়ফুলবাড়ীতে সারের দাম নিয়ন্ত্রনে...

দুই সপ্তাহে সারের দোকানে ৮২ হাজার টাকা জরিমানা আদায়
ফুলবাড়ীতে সারের দাম নিয়ন্ত্রনে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন।

এস, মন্ডল, ,ফুলবাড়ী(দিনাজপুর)থেকে;
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় কৃষি প্রধান উপজেলা হিসাবে খ্যাত এই উপজেলার অধিকাংশ মানুষ কৃষির উপর নির্ভশীল। কৃষি থেকে উৎপাদিত ফসলেই তাদের উপার্জনের মুল মাধ্যম। বর্তমারে তেল ও সারের দাম উর্দ্ধগতি থাকায় এই অঞ্চলের সারের ডিলারসহ খুচরা বিক্রেতারা বিভিন্ন অযুহাতে কৃষকদের জিম্মি করে নিজের মতো দাম বসিয়ে সার ও তেল বিক্রয় শুরু করে। ফলে এই এলাকার কৃষিকরা দিশেহারা হয়ে পড়ে।

বিষয়টি উপজেলা কৃষি অধিদপ্তরের নজরে আসলে উপজেলা কৃষি অধিদপ্তর ও উপজেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা শুরু করে। গত দুই সপ্তাহ অভিযান পরিচালনা করে সারের অনুমোদিত ডিলার,অনুমোদন ছাড়া ব্যবসায়ীসহ তৃনমুল পর্যায়ের ০৭জন ব্যাবসায়ীদের কাছ থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৮২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জরিমানাকৃত দোকান সমূহ- শিবনগর বাজারের মেসার্স মদিনা ট্রেডার্সের ৭ হাজার টাকা ও মেসার্স সেকেন্দার ট্রেডার্স এর ৫ হাজার টাকা জরিমানা,বারাইহাটে মেসার্স লুৎফর রহমান ট্রেডার্স ২৫হাজার টাকা, চৌধুরী মোড়ে মেসার্স চৌধুরী এন্টার প্রাইজ ২০হাজার টাকা,আমডুঙ্গীবাজারে সোহাগ এন্টার প্রাইজে ৫ হাজার টাকা,মেসার্স মদিনা ট্রেডার্সকে ৭ হাজার টাকা,মেসার্স সেকেন্দার ট্রেডার্সকে ৫ হাজার টাকা, পৌর শহরের মেসার্স উর্মি ট্রেডাস ৫হাজার টাকা ও মন্ডল ট্রেডার্স ১৫ হাজার টাকা । নিয়মিত ভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ শামিমা আক্তার জাহান।

অসাধু সার ব্যবসায়ীদের চিহিৃত করে তাদের শাস্তির আওতায় আনতে সর্বোচ্চ শর্তক থেকে সকল অভিযানে উপস্থিত থাকেন উপজেলা কৃষি অফিসার,কৃষিবিদ মোছাঃ রুম্মান আক্তার, কৃষি সম্প্রসারণ অফিসার জনাব মোঃ শাহানুর রহমান, অত্র দপ্তরের উপসহকারী কৃষি কর্মকর্তা জনাব হুমায়ুন কবির , জনাব দারুসসালাম, জনাব ইয়াসির আরাফাত এবং জনাব ফিরোজ হোসেন চৌধুরী ।

উপজেলা কৃষি অফিসার জনাব রুম্মান আক্তার বলেন, আমারা সারের দাম নিয়ন্ত্রনে সর্বক্ষনিক তৎপর রায়েছি। কার্ডধারী খুচরা সার বিক্রেতাগণ ছাড়া অন্য কেউ অবৈধ্যভাবে সার বিক্রয় করতে পারবে না। লাইসেন্স বিহীন সকল সার বিক্রেতাগণকে সতর্ক করা হয়েছে, তারপরও কেউ লাইসেন্স ছাড়া সার বিক্রয় করলে কিংবা অন্য যেকোনো অনিয়ম করলে তাদের বিরূদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলায় যথেষ্ট সারে মজুদ রয়েছে,এরপরও কেউ সার নিয়ে বিভ্রান্তি ছড়ালে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Most Popular

বিভিন্ন দেশের কূটনৈতিকদের আচরণে উদ্বিগ্ন মানবাধিকার কর্মীগণ“রাজনৈতিক ভাবে প্রভাবিত হয়ে বিবৃতি দেওয়া কূটনৈতিক আচরণ পরিপন্থি”

সম্প্রতি কূটনৈতিকদের আচরণ নাগরিক সমাজের উদ্বিগ্নের কারণ হয়ে দাড়িয়েছে। গত ৬ ডিসেম্বর, ২০২২ তারিখে ১৫ কূটনৈতিক মিশনের মানবাধিকার দিবস উপলক্ষ্যে যৌথ বিবৃতি...

আগৈলঝাড়ায় বীট পুলিশিং সমাবেশ ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

শফিকুল ইসলামস্টাফ রিপোর্টারঃ- "বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় বিট পুলিশিং সমাবেশ...

The Best Antivirus Designed for Android

Whether you are new to Google android or it's simply looking for something to take care of smartphone secure, there...

আগৈলঝাড়ায় দুই অপহরণকারী গ্রেফতার দুই ছাত্রী উদ্ধার

শফিকুল ইসলামস্টাফ রিপোর্টারঃ- বরিশালের আগৈলঝাড়ায় পৃথক স্থানে দুই স্কুল ছাত্রী অপহরণের দুই মামলায় দুই অপহৃতাকে উদ্ধার করে দুই অপহরণকারীকে...

Recent Comments