30 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
HomeUncategorizedনওগাঁর বদলগাছীতে সারা দেশের ন্যায় ৫১ তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে

নওগাঁর বদলগাছীতে সারা দেশের ন্যায় ৫১ তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস।

শুক্রবার ৫১তম মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে থানা পুলিশের আয়োজনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর শহীদ মিনারে ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে সকল নির্যাতিত নারী, বীর মুক্তিযোদ্ধা ও বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়।

শহীদ মিনারে ফুলের শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন বদলগাছী উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু , সহকারি কমিশনার (ভূমি) আতিয়া খাতুন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. আতিয়ার রহমান, ওসি (তদন্ত) রায়হান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম মন্ডল, জেলা পরিষদের সদস্য রাহেলা চৌধুরীসহ বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ, উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করার মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীনতার লাল সবুজের পতাকা ছিনিয়ে আনা সকল নির্যাতিত নারী, বীর মুক্তিযোদ্ধা ও বীর শহীদদের স্মরণ করা হয়। পরে এক মিনিট নিরবতা পালন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে বদলগাছী শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শনসহ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় মনোজ্ঞ বিজয়ী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments