38 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeনির্বাচননওগাঁর বদলগাছী সদর ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে পারছেন না, জনপ্রিয় চেয়ারম্যান...

নওগাঁর বদলগাছী সদর ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে পারছেন না, জনপ্রিয় চেয়ারম্যান আঃ সালাম মন্ডল

মুজাহিদ হোসেন, জেলা প্রতিনিধি নওগাঁঃ

সারা দেশের ন্যায় নওগাঁর বদলগাছীতে আসন্ন ইউপি নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। তৃতীয় ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা আগামী ১১ অক্টোবর। কিন্তু তফসিল ঘোষনার আগেই বদলগাছী সদর ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ব্যাপক দৌঁড়ঝাপ লক্ষ্য করা যাচ্ছে।

এরই মাঝে কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষনা দিয়েছেন, গত নির্বাচনে যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়নের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করে জয়লাভ করেছেন অথবা পরাজিত হয়েছেন তাদেরকে এবার আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হবে না। এই ঘোষনা শোনার পর থেকেই সাধারন মানুষের মাঝে চলছে কানা ঘোষা আবার আনেকে বলতেছে তাহলে বর্তমান চেয়ারম্যান আঃ সালাম মন্ডল নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে পারছেনা। সকলের মনে প্রশ্ন বদলগাছী সদর ইউনিয়নে তাহলে কে হচ্ছে নৌকার মাঝি।
খোঁজ নিয়ে জানা গেছে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছে বদলগাছী স্থানীয় ও উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী। তাদের মধ্যে সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হেসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বাবর আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক জামিল হোসেন এবং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুজন হোসেন। শোনা যাচ্ছে বর্তমান চেয়্যারমান এবং সদ্য ঘোষিত উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুস সালাম মন্ডলের নামও।

উপজেলা আওয়ামী লীগের নাম প্রকাশে অনিচ্ছুক কিছু নেতা কর্মী বলেন, বর্তমান চেয়ারম্যান আঃ সালামকে ২০১৪ সালে সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় এবং ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজে নৌকার বিরুদ্ধে প্রার্থী হিসাবে নির্বাচন করায় ২০/০৪/১৯ খ্রিঃ তাকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। তাই কেন্দ্রীয় ঘোষনা অনুযায়ী আসতে পারে নতুন কোন মুখ। এবং কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী মনোনয়ন পেতে পারেন আওয়ামী লীগের সৎ, যোগ্য ও ত্যাগী নেতা। তাই কপাল পুড়তে পারে গতবারের নির্বাচিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম মন্ডলের।
বদলগাছী উপজেলা আওয়ামিলীগের সভাপতি আবু খালেদ বুলু বলেন, কেন্দ্রীয় ঘোষনার সাথে মিল রেখে জেলা কমিটির সাথে বসে আমরা জানাতে পারবো কে হচ্ছেন নৌকার মাঝি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments