28 C
Bangladesh
Friday, April 19, 2024
spot_imgspot_img
Homeস্বাস্থ্য সংবাদফেনীর দাগনভূঞায় শিক্ষার্থীদের মাঝে ফাইজারের টিকা দান শুরু

ফেনীর দাগনভূঞায় শিক্ষার্থীদের মাঝে ফাইজারের টিকা দান শুরু

আবদুল্লাহ আল মামুন:
ফেনীর দাগনভূঞা উপজেলায় শিক্ষার্থীদের মাঝে ফাইজারের করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে উপজেলা অফিসার্স ক্লাব (শীতাতপ নিয়ন্ত্রিত) হলরুমে এইচএসসি ও সমমানের পরীক্ষার শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে ফাইজারের টিকা।
পরীক্ষার রেজিস্ট্রেশন এবং জন্মনিবন্ধন কার্ড দেখিয়ে টিকা নিচ্ছেন শিক্ষার্থীরা।

টিকা দান কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রুবাইয়াত বিন করিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ মোহাম্মদ জুলফিকার হাসান, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক স্বপন চন্দ্র নাথ ও দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

শিক্ষার্থীদের জন্যই এই প্রথম দাগনভূঞা উপজেলায় ফাইজারের টিকা দেওয়া হয়েছে। উপজেলার এইচএসসি ও সমমানের পরীক্ষার শিক্ষার্থীদেরকে দেওয়া হচ্ছে করোনা প্রতিরোধক মূলক এ টিকা। পর্যায়ক্রমে এইচএসসি, আলিম ২২শ’র অধিক শিক্ষার্থীদেরকে পরীক্ষা শুরু আগেই দেয়া হবে ফাইজার টিকা।

শিক্ষার্থীরা জানান, প্রথমে ভয় পেলেও টিকা নেওয়ার পর তেমন কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। উত্তর আলীপুর স্কুল এন্ড কলেজের এক শিক্ষার্থী বলেন, রেজিস্ট্রেশন কার্ড দেখিয়ে টিকা গ্রহণ করেছি। টিকা দেওয়ার সময় কোনও সমস্যা হয়নি। একই কথা জানান, আরেক শিক্ষার্থী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রুবাইয়াত বিন করিম বলেন, শুধুমাত্র এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। প্রথম দিনে ৩৩৬ জনকে দেয়া হয়েছে। পরে পর্যায়ক্রমে সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ টিকা পাবেন বলে জানান স্বাস্থ্য বিভাগের এ কর্মকর্তা। তিনি আরও বলেন, ১২ থেকে ১৮ বছর সকল শিক্ষার্থীদের পর্যায়ক্রমে ফাইজার টিকা প্রদান কার্যক্রমের আওতায় নিয়ে আসা হবে। এছাড়াও ১৮ বছরের উর্ধে সকলকে টিকার জন্য নিবন্ধন এবং টিকা গ্রহণের জন্য অনুরোধ জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া বলেন, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ টিকা কার্যক্রমে উপজেলা স্বাস্থ্য বিভাগকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ২২শ ৭৯ জন এইচএসসি পরীক্ষার্থীরা ১ম দফায় ফাইজারের এ টিকা পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments