23 C
Bangladesh
Tuesday, December 6, 2022
Home তথ্য প্রযুক্তি ফেসবুক বদলাবে না: জাকারবার্গ

ফেসবুক বদলাবে না: জাকারবার্গ

ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেছেন, ফেসবুক তার অবস্থান বদলাবে না। ঘৃণ্য বক্তব্য নিয়ে পাঁচ শ’র বেশি বিজ্ঞাপনদাতা ফেসবুক প্ল্যাটফর্ম বর্জনের ঘোষণা দেওয়ার প্রতিক্রিয়ায় জাকারবার্গ এ কথা বলেছেন। গতকাল বুধবার দ্য ইনফরমেশনের এক প্রতিবেদনে বলা হয়, বিজ্ঞাপনদাতারা ফেসবুক ছাড়ার বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানের কর্মীদের সামনে তাঁর বক্তব্য তুলে ধরেন। 

জাকারবার্গ বলেছেন, ফেসবুক বর্জনের ঘোষণার সঙ্গে সম্মানের বিষয়টি জড়িত। এটি ফেসবুকের আয়ের সামান্য অংশে হুমকি হতে পারে। যেসব বিজ্ঞাপনদাতারা সরে গেছেন, তাঁরা শিগগিরই আবার ফেসবুকে ফিরে আসবেন।

কোকা-কোলা, ইউনিলিভার, ফোর্ড, স্টারবাকস, ভেরিজনের মতো বড় প্রতিষ্ঠান গত সপ্তাহে ফেসবুক বর্জনের ঘোষণা দেয়। সিভিল রাইটস গ্রুপের পক্ষ থেকে গত মাসের শুরুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত পোস্ট নিয়ে কোনো ব্যবস্থা না নেওয়ায় ফেসবুক বর্জনের আহ্বান জানানো হয়।

গত সপ্তাহে ভার্চুয়াল এক টাউন হল মিটিংয়ে জাকারবার্গ বলেন, ‘আমরা আমাদের অল্প কিছু আয় কমার হুমকি ভেবে আমাদের নীতি বা পদ্ধতি বদলাব না বা আয়ের যেকোনো পরিমাণ কমলেও আমরা অনড় থাকব। আমার ধারণা, অল্প সময়ের মধ্যেই বিজ্ঞাপনদাতারা আবার ফিরে আসবে। এটা আর্থিক সমস্যার চেয়ে সম্মান ও অংশীদারত্বের বিষয়। ফেসবুকের অধিকাংশ আয় আসে ছোট ছোট ব্যবসায়ীদের কাছ থেকে।

ফেসবুকের বিজ্ঞাপন বন্ধের ঘটনার জের থেকে তাদের ৬০ বিলিয়ন ডলার মূল্যমান কমেছিল। তবে আবার শেয়ারের দাম বাড়তে শুরু করেছে।

মার্কিন একাধিক গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ফেসবুক বর্জন আন্দোলনের সংগঠক সিভিল রাইটস গ্রুপের সঙ্গে সাক্ষাৎ করতে সম্মত হয়েছেন জাকারবার্গ। গতকাল ফেসবুকের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ফেসবুকের একজন মুখপাত্র বলেন, ফেসবুকের পক্ষ থেকে প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ, প্রধান পণ্য কর্মকর্তা ক্রিস কক্সের সঙ্গে গত সপ্তাহে আন্দোলনকারীদের বৈঠক করার প্রস্তাব দেওয়া হয়। তবে সিভিল রাইটস গ্রুপের পক্ষ থেকে জাকারবার্গকে উপস্থিত থাকার জন্য বলা হয়। জাকারবার্গ এতে রাজি হয়েছেন।

Leave a Reply

Most Popular

আগৈলঝাড়ায় দুই অপহরণকারী গ্রেফতার দুই ছাত্রী উদ্ধার

শফিকুল ইসলামস্টাফ রিপোর্টারঃ- বরিশালের আগৈলঝাড়ায় পৃথক স্থানে দুই স্কুল ছাত্রী অপহরণের দুই মামলায় দুই অপহৃতাকে উদ্ধার করে দুই অপহরণকারীকে...

বাংলাদেশ-ইন্ডিয়া ম্যাচের জন্য প্রস্তুত চট্রগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম

বশির আহাম্মদ রুবেল, চট্রগ্রাম আসন্ন বাংলাদেশ-ইন্ডিয়া ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট উপলক্ষে মঙ্গলবার ০৬ই ডিসেম্বর সকাল ০৯.৩০ ঘটিকায় একটি নিরাপত্তা...

নওগাঁয় ফকিন্নি নদীর পুনঃখনন কাজের উদ্ভাবন

মুজাহিদ হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মান্দায় ফকিন্নী নদীর পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা...

সংবাদ প্রকাশের জের ধরে নওগাঁর নিয়ামতপুরে সাংবাদিকের উপর হামলা

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের উপর হামলানওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের শ্রীমন্তপুর ডাঙ্গাপাড়ায়...

Recent Comments