25 C
Bangladesh
Saturday, March 2, 2024
spot_imgspot_img
Homeখেলার মাঠক্রিকেটমিরাজ মুস্তাফিজদের দারুণ বোলিং তোপে বিধ্বস্ত শ্রীলঙ্কা।

মিরাজ মুস্তাফিজদের দারুণ বোলিং তোপে বিধ্বস্ত শ্রীলঙ্কা।

ফারদিন মোহাম্মদ :

মিরপুরে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়েছে বাংলাদেশ। প্রথমেই টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু শুরুটা ভাল করতে পারেনি বাংলাদেশ। শুরুতেই ০ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন লিটন দাস। কিছুক্ষণ পর আবার আউট হয়ে যায় সাকিব আল হাসান। ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। এরপরই ম্যাচের হাল ধরেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তামিম ইকবাল তুলে নেন নিজের ব্যক্তিগত ৫১ তম অর্ধ শতক। ৫২ রান করে সাজঘরে ফেরেন তামিম। দেশের হয়ে সব ধরনের ক্রিকেটে ১৪০০০ রানের মাইলফলকও স্পর্শ করেন দেশ সেরা এই ওপেনার।

এরপর মিথুন পরের বলে আউট হলে ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর ৫ম উইকেটে মুশফিক মাহমুদুল্লার শত রানের জুটিতে ঘুরে দাঁড়ায় টাইগাররা। মুশফিক নিজের ব্যক্তিগত ৪০ তম অর্ধ শতক হাকিয়ে ৮৪ রান করে সাজঘরে ফেরেন। মাহমুদুল্লাহ নিজের ব্যক্তিগত ২৪ তম অর্ধ শতক হাকিয়ে ৫৪ রান করে সাজঘরে ফেরেন। শেষদিকে আফিফ হোসেন আর মোহাম্মদ সাইফুদ্দিনের ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেটে ২৫৭ রান করে বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ডি সিলভা।

২৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা প্রথমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ৪১ রানে ২ উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর দলীয় ৮৩ রানে মেন্ডিসকে আউট করে দেশের হয়ে সব ধরনের ক্রিকেটে ১০০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বান্দারাকে আউট করার মাধ্যমে ১০২ রানে ৬ উইকেট তুলে নেয় টাইগাররা। এরপর ১৪৯ রানে মোহাম্মদ সাইফুদ্দিন তুলে নেন শ্রীলঙ্কার ৭ম উইকেট। এরপর ম্যাচের হাল ধরেন হাসরাংগা কিন্তু সাইফুদ্দিনের বোলিং তোপে শেষ পর্যন্ত ৭৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। শেষ পর্যন্ত ২২৪ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৩০ রানে ৪ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। ৩৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ২ টি উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দিন এবং ১টি উইকেট নেন সদ্য দেশের হয়ে প্রথম ১০০০ উইকেটের মাইলফলক স্পর্শকারী সাকিব আল হাসান। ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন ৮৪ রান করা মুশফিকুর রহিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments