23 C
Bangladesh
Friday, March 29, 2024
spot_imgspot_img
HomeUncategorizedযাত্রী সেজে সিএনজি ছিনতাই

যাত্রী সেজে সিএনজি ছিনতাই

বশির আহাম্মদ রুবেল চট্রগ্রাম

যাত্রী সেজে নগরীতে সিএনজি ছিনতাই করছে একটি চক্র, মঙ্গলবার ১.৩০মিঃ মহানগর গোয়েন্দা উত্তর ও দক্ষিণ বিভাগের কার্যালয়ে,সংবাদ সম্মেলনে এ কথা জানান মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব নিহাদ আদনান তাইয়ান।

তিনি বলেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) জনাব মোঃ সোনাহর আলীর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব রিপন কুমার দাশের নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযানে চট্টগ্রাম মহানগর ও আন্তঃ জেলা সিএনজি অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ০৪ (চার) সদস্য ও ছিনতাইকৃত ০৩টি সিএনজি অটোরিক্সা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত ব্যক্তিরা দীর্ঘদিন যাবৎ পরস্পরের যোগসাজশে মহানগর এলাকায় যাত্রীসেজে সিএনজিতে উঠে চালককের সহিত সখ্যতা তৈরী করে কৌশলে চা অথবা পানীয় খাবারের সাথে নেশা জাতীয় দ্রব্য পান করায় এবং চালককে অজ্ঞান করে তাদের নিরাপদ ও সুবিধাজনক স্থানে ফেলে দিয়ে সিএনজি অটোরিক্সাটি ছিনতাই করে নিয়ে যায়। পরবর্তীতে সিএনজি অটোরিক্সাটি তাদের গোপন স্থানে রেখে সিএনজিতে থাকা মালিকের মোবাইল নাম্বারে ফোন করে টাকা দাবি করে। তাদের দাবিকৃত টাকা বিকাশ অথবা বিভিন্ন মোবাইল ট্রানজেকশনের মাধ্যমে গ্রহন করে। যেসকল সিএনজির মালিক তাদের দাবিকৃত টাকা প্রদান করে শুধুমাত্র তাদের সিএনজি অটোরিক্সাটি অজ্ঞাত স্থানে ফেলে রেখে মালিককে অবগত করে যেসকল মালিক টাকা পরিশোধ না করে তাদের সিএনজিগুলো রেজিস্ট্রেশন নাম্বার ফোলে দিয়ে ভুয়া রেজিস্ট্রেশন নাম্বার লাগিয়ে তাদের চক্রের সদস্যদের মাধ্যমে বিক্রয় করে। ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে সিএমপি’র বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন মোঃ সোহেল রানা(৩২),
আব্দুল হালিম সুজন(২৬),মোঃ মুজিবুর রহমান(৩৪)ও
শরীফ হোসেন(৪২),উদ্ধারকৃত সিএনজি অটোরিক্সা ০৩টি চট্টমেট্রো ঘ-১৩-৩৬১১, চট্টমেট্রো থ-১৩-৩৪১৩,চট্টমেট্রো থ-১৩-২৪৯৩।সিএনজি গুলো গোয়েন্দা বিভাগের হেফাজতের রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments