29 C
Bangladesh
Friday, March 29, 2024
spot_imgspot_img
Homeবিট পুলিশিংরাঙ্গাবালীতে বিট পুলিশিং সভা

রাঙ্গাবালীতে বিট পুলিশিং সভা

আইয়ুব খান,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
সন্ত্রাস, মাদক এবং বাল্যবিবাহ নির্মূলে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ২টা পর্যন্ত চরমোন্তাজ ইউনিয়নের ৪নং বিট কার্যালয়ে চরমোন্তাজ পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে ওই বিট পুলিশিং সভার আয়োজন করা হয়। এ দিন স্থানীয়দের সাথে সন্ত্রাস,মাদক এবং বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় করেন রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ মো. নূরুল ইসলাম মজুমদার। এছাড়াও মাদক, বাল্যবিবাহ, গরু-মহিষ চুরি নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- চরমোন্তাজ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সজল কান্তি দাশ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম,সহ-সভাপতি এম আজাদ খান সাথী, সাধারন সম্পাদক রাসেল খান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক ওয়াহিদ খান রাজ, ইউনিয়ন আ.লীগের সহ-সাংগঠনিক সম্পাদক সুমন হাওলাদার, ইউনিয়ন সিপিপি সভাপতি জাহিদুল ইসলাম রিপন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আশিকুজ্জামান উজ্জ্বল প্রমুখ।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ মো. নূরুল ইসলাম মজুমদার বলেন, ‘প্রত্যন্ত গ্রামে বিট পুলিশিং সেবার মাধ্যমে অপরাধের সংখ্যা কমে এসেছে। এতে সাধারন মানুষের কাছে আস্থার প্রতীক হয়েছে বিট পুলিশিং সেবা। এছাড়াও এই এলাকার অধিকাংশ লোকজন মাদক এবং বাল্যবিবাহের বিষয়ে অজ্ঞ। ওই বিষয়ে উপর আইনে কি কি সংঘায়িত করা হয়েছে তা তাদেরকে বুঝিয়ে দেয়া হয়েছে। এবং তাদের সমস্যার কথা শুনেছি। এইগুলো সমাধানের জন্য প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments