31 C
Bangladesh
Friday, July 19, 2024
spot_imgspot_img
Homeরাবিরাবির প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচি বর্জন শিক্ষক সমিতির

রাবির প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচি বর্জন শিক্ষক সমিতির

রাবি প্রতিনিধি
৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রতিষ্ঠাবার্ষিকী। বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে চলমান পেনশন আন্দোলনের কারণে দিবসটি উদযাপনে অংশ নিবেনা শিক্ষক সমিতি। শুক্রবার বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক হাবিবুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

সভাপতি বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সর্বজনীন পেনশনস্কিম ‘প্রত্যয়’ অন্তর্ভুক্ত না করার দাবিতে আন্দোলন চলছে। ফলে এবার বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষক সমিতি অংশগ্রহণ করবে না। সমিতির অন্য সদস্যদেরও এ কর্মসূচিতে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ৬ জুলাই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টা থেকে জাতীয় সঙ্গীত পরিবেশ ও পতাকা উত্তোলন এবং উদ্বোধন ঘোষণা, সাড়ে ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও বেলা ১১টায় বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হবে। শিক্ষক আন্দোলনের কারণে সন্ধ্যার সাংস্কৃতিক অনুষ্ঠান কর্মসূচি থেকে বাদ দেয়া হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে নিমন্ত্রণ জানানো হয়েছে। দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচি যথাযথভাবে পালিত হবে। দিবসটি উৎসবমুখর করতে সকলকে নিমন্ত্রণ জানান তিনি।

তারিফুল ইসলাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments