32 C
Bangladesh
Sunday, June 16, 2024
spot_imgspot_img
Homeরাবি১১তম পরিবেশ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাবির তিন শিক্ষার্থী

১১তম পরিবেশ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাবির তিন শিক্ষার্থী

রাবি প্রতিনিধি :
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ১১তম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।প্রতিযোগিতায় দেশের ১৬টি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার (২৩মে) বিকালে ঢাকার রামপুরাস্থ বাংলাদেশ টেলিভিশনের অডিটরিয়ামে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার ও রানার্সআপ দলকে ৩০ হাজার টাকার প্রাইজমানিসহ ক্রেস্ট দেওয়া হয়।
ফাইনাল রাউন্ডে নির্ধারিত প্রস্তাব ছিল “ভূমির অপরিকল্পিত ব্যবহারই ভূমির অবক্ষয়ের মূল কারণ”। এতে বিতর্ক করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং অর্গানাইজেশন (রুডু) এর সিফাত হাসান,রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম(আরইউডিএফ)এর নিলয় সাহা ও গোল্ড বাংলাদেশ এর স্নিগ্ধ।

নিলয় সাহা বলেন,এটি আমাদের একটি জাতীয় অর্জন। এই অর্জন শুধু আমাদের তিনজনের না পুরো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের।দীর্ঘ ১১বছর পর আমরা বিশ্ব পরিবেশ দিবস বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছি। এই অনুভূতি প্রকাশ করার মতো না। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্র-উপদেষ্টা স্যারের প্রতি কৃতজ্ঞ।

ছাত্র-উপদেষ্টা জাহাঙ্গীর আলম সাউদ বলেন,তাদের সাফল্যের কারণে আমরা খুবই আনন্দিত। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনজন বিতার্কিক জাতীয় পর্যায়ে ১৬টা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। তারা আমাদের মুখ উজ্জ্বল করেছে। পরবর্তীতে যারা বিতর্ক করবে তারাও এই সাফল্যের হাত ধরে আরো ভালো কিছু করতে পারবে। আমরা তাদেরকে নিয়ে গর্ব করি, তারা আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তবে হল বিতর্ক থেকেই আমরা দেখেছি কারা বিতর্ক ভালো করে। আর আমরা সে অনুযায়ী দলটাকে সাজিয়েছি।

তারিফুল ইসলাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়
২৩.০৫.২০২৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments