31 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeশুভ জন্মদিনআতাইকুলার তরুণ ছাত্রনেতা সাংবাদিক সমাজসেবক মোঃ মিঠুন শেখ মিঠুর জন্মদিন আজ।

আতাইকুলার তরুণ ছাত্রনেতা সাংবাদিক সমাজসেবক মোঃ মিঠুন শেখ মিঠুর জন্মদিন আজ।

স্টাফ রিপোর্টার আতাইকুলা তরুণ সাংবাদিক সমাজসেবক ছাত্রনেতা মোঃ মিঠুন শেখ মিঠুর জন্মদিন আজ। ১৯৯৯সালের আজকের এই দিনে (১৫ ফেব্রুয়ারি) তিনি পাবনা জেলার আতাইকুলা থানার আর আতাইকুলা ইউনিয়ন এর রঘুনাথপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

তার পিতা মরহুম আলহাজ্ব আব্দুল হাই শেখ আর আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে গেছেন তিনি দীর্ঘ ১ যুগ ধরে অত্যন্ত সুষ্ঠুতার সাথে আতাইকুলা উচ্চ বিদ্যালয়’র ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। শহীদ বুলবুল কলেজের ছাত্র সংসদের জি এস ছিলেন। দীর্ঘ ২৮ বছর যাবৎ রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক মণ্ডলীয় কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন তিনি। আতাইকুলা মাধপুর আমিনা খাতুন ডিগ্রী কলেজে ও ফাতেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় গভর্নিং বোর্ডের সদস্য ছিলেন। রঘুনাথপুর কারীমিয়া ক্যাডেট মাদ্রাসার সাধারণ সম্পাদক ছিলেন। প্রতিষ্ঠা করেছেন আতাইকুলা কোরআনিয়া মাদরাসা। ইসলামিক ফাউন্ডেশন, আতাইকুলা থানা কমিটির সাবেক সভাপতি তিনি। সদস্য ছিলেন আতাইকুলা থানা কমিউনিটি পুলিশিং কমিটি ও রঘুনাথপুর কমিউনিটি ক্লিনিক’র। ছিলেন আতাইকুলা বাজার বণিক সমিতির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি। আর আতাইকুলা বহুমুখী সমবায় সমিতির কমিটির সদস্য ছিলেন। বাংলাদেশ ট্রাক ড্রাইভার্স ইউনিয়ন আর আতাইকুলা বাজার শাখা সভাপতি,আতাইকুলা উচ্চ বিদ্যালয়’র এলামনাই এসোসিয়েশনের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য। বাংলাদেশ আওয়ামীলীগের যখন দুঃসময় তখন তিনি সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য এবং আর-আতাইকুলা ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য বিষযক সম্পাদক সম্পাদক ছিলেন। প্রধান উপদেষ্টা, ম্যানকাইন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, দুর্জয় বাংলা ও দৈনিক খবর বাংলা’র পাবনা জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। ছিলেন আতাইকুলা প্রেসক্লাব’র প্রতিষ্ঠাতা সহ-সভাপতি।

একাধারে ছিলেন একজন বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, সাংবাদিক, সমাজসেবক ও গরীব দুঃখি মানুষের বন্ধু। পিতা মরহুম আলহাজ্ব আব্দুল হাই শেখ ও মাতা মোছাঃ জোহরা খাতুন দম্পত্তির ৪ সন্তান (৩ পুত্র ও ১ কন্যা) এর সর্বকনিষ্ঠ বা সবার ছোট সন্তান হলেন মোঃ মিঠুন শেখ মিঠু।

মোঃ মিঠুন শেখ মিঠু আতাইকুলা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৫ সালে এসএসসি এবং আতাইকুলা মাধপুর আমেনা খাতুন ডিগ্রী কলেজ থেকে ২০১৭ সালে এইচএসসি পাস করেন। পাবনা শহীদ এম মনসুর আলী কলেজ হিসাব বিজ্ঞান বিভাগে থেকে বিবিএ অনার্স তৃতীয় বর্ষে অধ্যয়নরত অবস্থায় আছেন।

তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছেন প্রতিষ্ঠাতা সভাপতি, ম্যানকাইন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন,প্রতিষ্ঠাতা সভাপতি, আতাইকুলা সুফী জসীম উদ্দিন ব্লাড ডোনেট সংস্থা, প্রতিষ্ঠাতা আতাইকুলা বাইকার ক্লাব।উৎসর্গ ফাউন্ডেশন পাবনা জেলা শাখার উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক, কার্যকরী সদস্য, আতাইকুলা উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন,সাধারণ সম্পাদক, রঙ খেলাঘর আসর। যুগ্ন সাধারণ সম্পাদক, রুরাল কালচার বাংলাদেশ,আহবায়ক, আতাইকুলা থানা কমিটি ইয়েলো ল্যাম্প, সদস্য নিরাপদ চলি এসোসিয়েশন।
কার্যকরী সদস্য পাবনা স্টুডেন্ট এ্যাসোসিয়েশন। পরিচালক আতাইকুলা অনলাইন মার্কেট।

তরুণ সাংবাদিক আতাইকুলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক।দৈনিক খবর বাংলা আতাইকুলা থানা প্রতিনিধি ও অনলাইন পোর্টাল নব যুগান্তর, দৈনিক তাজা খবর ২৪, দৈনিক আলোকিত স্বদেশ,প্রগতি ২৪.কম, বিশ্ববার্তা ৭১ এর স্টাফ রিপোর্টার।

তিনি রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন সভাপতি বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, সাঁথিয়া উপজেলা শাখা। সাংগঠনিক সম্পাদক, আর-আতাইকুলা ইউনিয়ন ছাত্রলীগ। যুগ্ন আহবায়ক বঙ্গবন্ধুপ্রজন্ম লীগ সাঁথিয়া উপজেলা শাখা। যুগ্ম আহ্বায়ক,পাবনা জেলা অনলাইন আওয়ামী টিম-বোট।

তার দীর্ঘজীবন, কর্মজীবনের সর্বোচ্চ সফলতা এবং আমৃত্যু সুস্থতা কামনা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments