36 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeখেলার মাঠক্রিকেটইংল্যান্ডের মাটিতে চালকের আসনে থেকে দিন শেষ করলো ওয়েস্ট ইন্ডিজ

ইংল্যান্ডের মাটিতে চালকের আসনে থেকে দিন শেষ করলো ওয়েস্ট ইন্ডিজ

প্রায় চার মাস (১১৭ দিন) পর শুরু হওয়ার ম্যাচে প্রথম ইনিংসেই মাত্র রানে ২০৪ গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে চালকের আসনে থেকে দিন শেষ করলো ওয়েস্ট ইন্ডিজ।ইংল্যান্ডের দেওয়া ২০৪ রানের জবাবে দুর্দান্ত শুরু করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। জন ক্যাম্পবেল ও ক্রেইগ ব্র্যাথওয়েট ইনিংসের গোড়াপত্তন করতে আসলে ৪৩ রানের জুটি গড়ে ৩ চারে ২৮ রান করে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের বলে ফিরেন। এরপর শাই হোপকে নিয়ে ব্র্যাথওয়েট ১৪ রানের জুটি খারাপ আবহাওয়ার কারণে দ্বিতীয় দিনের খেলা সমাপ্তি ঘোষণা করেন আম্পায়ার।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড দলের ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস। তবে ঘরের মাঠে প্রত্যাশিত ফল পায়নি ইংল্যান্ড। উইন্ডিজ দলের অধিনায়ক হোল্ডার ও গ্যাব্রিয়েলের বোলিং তোপে ৬৭.৩ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ২০৪ রান করে ইংল্যান্ড।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক বেন স্টোকস। ৭ চারে ৪৩ রান করেন এই অলরাউন্ডার। এছাড়া জস বাটলার ৩৫, ররি বার্নস ৩০, ডম বেস ৩১*, জো ডেনলি ১৮ ও অলি পপ করেন ১২ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪২ রানের বিনিময়ে ছয় উইকেট শিকার করেন অধিনায়ক জেসন হোল্ডার। সেই সাথে শুরু থেকে দুর্দান্ত বোলিং করেছেন আরেক শ্যানন গ্যাব্রিয়েল। এই পেসার ৬২ রানের খরচায় উইকেট শিকার করেছেন ৪ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ
ইংল্যান্ড (১ম ইনিংস)–২০৪/১০(৬৭.৩)
স্টোকস ৪৩, বাটলার ৩৫
হোল্ডার ৬/৪২ গ্যাব্রিয়েল ৪/৬২

ওয়েস্ট ইন্ডিজ (১ম ইনিংস)– ৫৭/১(১৯.৩)
ব্র্যাথওয়েট ২০, হোপ ২
অ্যান্ডারসন ১/১৭

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments