29 C
Bangladesh
Thursday, March 28, 2024
spot_imgspot_img
Homeপ্রশিক্ষণইউজিডিপি প্রকল্পের আওতায় দাগনভূঞায় সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের ১ম ব্যাচ সম্পন্ন

ইউজিডিপি প্রকল্পের আওতায় দাগনভূঞায় সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের ১ম ব্যাচ সম্পন্ন

আবদুল্লাহ আল মামুন :
মাল্টিমিডিয়া ব্যবহার করে কন্টেন্ট তৈরির মাধ্যমে উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের পাঠদান বিষয়ে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা কমিটির বাস্তবায়নে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় ৬দিন ব্যাপী প্রশিক্ষণের (৩ দিন ব্যাপী ১ম ব্যাচ) এর প্রশিক্ষণ সম্পন্ন হয়।

অনুষ্ঠানে ইউডিএফ মোঃ ইসমাইল হোসেনের সঞ্চালনায় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজিজুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া।

বক্তব্য রাখেন মাস্টার ট্রেইনার ও ইকবাল মেমোরিয়াল সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মহি উদ্দিন মজুমদার প্রমুখ। এসময় উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ মহসিন, মাস্টার ট্রেইনার ও আতাতুর্ক সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল মান্নান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) এ প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণের ১ম ব্যাচে উপজেলার বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২৬ জন সিনিয়র শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। জানাগেছে, প্রশিক্ষণের ২য় ব্যাচ আগমাী মঙ্গলবার (৫ অক্টোবর) শুরু হবে। ৬ দিন ব্যাপী এ প্রশিক্ষণে মোট ৫২ জন উপজেলার বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments