38 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeব্যবসা বাণিজ্যকলাপাড়ায় গরুর বাজার বহাল রাখার দাবিতে স্মারকলিপি পেশ।।

কলাপাড়ায় গরুর বাজার বহাল রাখার দাবিতে স্মারকলিপি পেশ।।

নয়নাভিরাম গাইন (নয়ন) কলাপাড়া পটুয়াখালী প্রতিনিধি।।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারায় চলামান গরুর বাজার বহাল রাখার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গণস্বাক্ষর ও স্মারকলিপি পেশ করা হয়েছে।

মঙ্গলবার (৩১আগস্ট) বেলা ১১ টায় বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা ও পাখিমারা বাজার কমিটি যৌথ ভাবে এই গণস্বাক্ষর ও স্মারকলিপি পেশ করেছে। এসময় উপস্থিত ছিলেন নীলগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান এডভোকেট নাসির মাহমুদ, বাংলাদেশ কৃষক সমিতি কলাপাড়া উপজেলা শাখার আহ্বায়ক জি এম মাহবুবুর রহমান, যুগ্ম আহবায়ক শিক্ষক আতাজুল ইসলাম,কমরেড নাসির তালুকদার সাধারণ সম্পাদক কমিউনিস্ট পার্টি এবং সদস্য বাংলাদেশ কৃষক সমিতি কলাপাড়া উপজেলা শাখা, আহবায়ক, প্রভাষক রফিকুল ইসলাম বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কলাপাড়া উপজেলা শাখা, সমাজ সংগঠক এবং গণমাধ্যমকর্মী নয়নাভিরাম গাইন (নয়ন), মোঃ মজিবুর রহমান সদস্য বাংলাদেশ কৃষক সমিতি কলাপাড়া উপজেলা শাখা। এছাড়াও বাজার কমিটির পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি রাজ্জাক সরদার, কোশাদক্ষ ডাঃশাহ আলম,বাংলাদেশ উপজেলা আওয়ামী লীগের সদস্য রহমান তালুকদার, সহসভাপতি ফরিদ ডাক্তার বাংলাদেশ আওয়ামীলীগ নীলগঞ্জ ইউনিয়ন শাখা, কৃষক জাকির গাজী ( লুঙ্গি জাকির) সহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

নীলগঞ্জ ইউনিয়ন একটি প্রাচীন জনপদ এবং কলাপাড়া উপজেলার কৃষিতে মডেল ইউনিয়ন হিসেবে পরিচিত। এই ইউনিয়নের কৃষি পণ্য এবং গরু ছাগল উৎপাদন এবং বিপণনে ইতিপূর্বে খ্যাতি অর্জন করেছে এই হাট । এখানে প্রচুর লোক সমাগম হয়। নীলগঞ্জ ইউনিয়ন এর মধ্যবর্তী স্থানে এই বাজারটি হওয়ায় ইউনিয়নের সমস্ত কৃষি পণ্য এবং গরু-ছাগল বিপণনের একমাত্র হাট এটি। তাই দীর্ঘ বছর যাবৎ এই হাটে গরু ছাগল ক্রয় বিক্রয় হয়ে আসছে। হঠাৎ হাট’টি বন্ধ ঘোষণা করায় ইউনিয়নের কৃষকরা হতাশাগ্রস্ত এবং উদ্বিগ্ন তাই হাট’টি বহাল রাখার জন্য বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা এই স্মারক লিপি ও গন স্বাক্ষর কার্যক্রম আয়োজন করে উপজেলা নির্বাহী অফিসারের হাতে পেশ করার সমস্ত ব্যাবস্থা করে। উল্লেখ্য পরবর্তীতে বাংলাদেশ কৃষক সমিতির উদ্যোগে জেলা প্রশাসক বরাবরে গন স্বাক্ষর ও স্মারক লিপি পেশ করাহবে। তাই ইউনিয়নের সকলকে ঐক্য বদ্ধ হয়ে বাজার বহাল রাখার দাবির সমস্ত কার্যক্রমে অংশ গ্রহণ করার জন্য জোরালো আবেদন জানিয়েছে বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments