29 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeকমিটিকলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের পথচলার নতুন সারথি পায়রা; নতুন নেতৃত্বে সবুজ-বনি

কলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের পথচলার নতুন সারথি পায়রা; নতুন নেতৃত্বে সবুজ-বনি

নিজস্ব প্রতিবেদক:

সাগরকন্যা খ্যাত পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্য প্রতিষ্ঠিত হয়েছে ‘পায়রা’ নামক একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন; যার নেতৃত্বের ভার পেয়েছেন জি এম সবুজ ও মো. বনি আমিন। এ বছরের শুরুতে প্রতিষ্ঠিত হওয়া শিক্ষার্থীবান্ধব এ সংগঠনটির সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জি.এম.সবুজকে। অন্যদিকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া মো.বনি আমিন ঢাকা কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত।

গত ২৬ শে মার্চ সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর সদস্যগণ নবগঠিত কমিটির অনুমোদন দেন। পরবর্তীতে সকল আনুষ্ঠানিকতা শেষে গতকাল রাতে আংশিক কমিটি প্রকাশ করা হয়।

নবগঠিত কমিটির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে তিতুমীর কলেজের নাসরুল্লাহ শারাফাতকে, যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুনাইম হাসিবকে এবং সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে তিতুমীর কলজের শিক্ষার্থী মো. তসলিমকে।
কমিটির অন্যান্য সদস্যগণের মধ্যে রয়েছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত কলাপাড়া উপজেলার বিভিন্ন স্তরের শিক্ষার্থীবৃন্দ।

জানতে চাইলে নবগঠিত কমিটির সভাপতি জি এম সবুজ ‘প্রগতি২৪’কে বলেন, ” পায়রা কলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের জন্য একটি কল্যাণমূলক প্ল্যাটফর্ম। দল-মত নির্বিশেষে দেশের বিভিন্ন প্রান্তে অধ্যয়নরত কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে সার্বিক সহযোগিতা করাই আমাদের লক্ষ্য। আমরা পায়রার মাধ্যমে সবসময়ই শিক্ষার্থীদের পাশে থাকবো।”

নবগঠিত কমিটির সভাপতি – জি এম সবুজ (ঢাকা বিশ্ববিদ্যালয়) ছবি:প্রগতি-২৪
নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক- মো.বনি আমিন (ঢাকা কলেজ)

জানতে চাইলে সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য এবং ঢাকা বিদ্যুৎ সাপ্লাই কোম্পানির সহকারী ব্যবস্থাপক মো.অহিদুল ইসলাম ‘প্রগতি-২৪’কে বলেন, “পায়রা প্রতিষ্ঠার লক্ষ্য হচ্ছে কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে সহযোগিতা করা। কলাপাড়া উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী, শ্রদ্ধাভাজন শিক্ষকবৃন্দ, বিভিন্ন স্তরের শিক্ষার্থীবৃন্দ ও সচেতন অভিভাবকদের অনুরোধ ও সহযোগিতায় সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই সংগঠন প্রতিষ্ঠিত হয়েছে। আশা করি নবগঠিত কমিটির নেতৃবৃন্দ সর্বদা শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের আরো এগিয়ে নিয়ে যাবে।”

এদিকে শিক্ষার্থীবান্ধব নতুন প্ল্যাটফর্ম পেয়ে কলাপাড়া উপজেলার সাধারণ শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেছে, একইসাথে কলাপাড়ার সাধারণ শিক্ষার্থীরা ‘পায়রা’ প্ল্যাটফর্ম থেকে শিক্ষাবিষয়ক বিভিন্নক্ষেত্রে সহযোগিতা পাওয়ার প্রত্যাশা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments