29 C
Bangladesh
Friday, April 19, 2024
spot_imgspot_img
Homeমানবতাকলাপাড়ায় প্রতিবন্ধি ব্যক্তি ও তাদের পরির্চযাকারী পরিবারের সদস্যদের মাঝে হাইজিন প্যাক বিতরণ।

কলাপাড়ায় প্রতিবন্ধি ব্যক্তি ও তাদের পরির্চযাকারী পরিবারের সদস্যদের মাঝে হাইজিন প্যাক বিতরণ।

নিজস্ব প্রতিবেদক: পটুয়াখালীর কলাপাড়ায় করোনা ভাইরাস প্রার্দুভাব বিস্তার রোধে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির জন্য অত্যাবশীয় স্বাস্থ্য সেবা (ইএইচডি) প্রকল্প প্রতিবন্ধি ব্যক্তি ও তাদের পরির্চযাকারী পরিবারের সদস্যদের মাঝে হাইজিন প্যাক বিতরণ করেছে।
সোমবার দুপুর ২টায় উপজেলা দরবার হলে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের সার্বিক তত্বাবধানে ডিআরআরএ এর বাস্তবায়নে সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী ব্যক্তিদের রোগ ও মৃত্যুর হার কমিয়ে আনার জন্য এবং সার্বজনীন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও পুস্টি সম্পর্কিত সূচকগুলোর উন্নতি সাধন করার লক্ষ্যে উপজেলা ২১ জন সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী পরিবারের মাঝে করোনাকালীন স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, পিএইচডি প্রকল্পের স্বাস্থ্য সমন্বয়কারী নূর মোহাম্মদ, ডিআরআরএ এর বরিশাল বিভাগীয় প্রতিনিধি মাহমুদুল হাসান ইমরান ,কলাপাড়া সম্বন্বয়কারী মো.মিজানুর রহমান, এইচস্ট্যা এর মাঠ সমন্বয়কারী আবু এমরান,রুলার ইনহ্যান্সমেন্ট নির্বাহী পরিচালক প্রভাষক সাইদুর রহমান ও গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

বিতরণ কালে প্রত্যেককে সার্জিক্যাল মাস্ক, ঢাকনা সহ আরএফএলের ২৫লিটারের ১টি বালতি, ২লিটারের ১টি মগ, ১০টি মেরিল সাবান, ১ প্যাকেট নেপকিন,১ কেজি গুড়া সাবান ইত্যাদি।

এছাড়া কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স মিলানায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার ১২ প্রতিবন্ধীর হাতে এসব স্বাস্থ্য উপকরণ তুলে দেন।

উল্লেখ্য, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্বাবধানে ইউকে এইড এর সহযোগিতায় সাড়ে তিন বছর মেয়াদী (২০১৯-২০২২) বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় বাস্তবায়ন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments