28 C
Bangladesh
Friday, April 19, 2024
spot_imgspot_img
Homeমানবতাকলাপাড়ায় প্রতিবন্ধী বান্ধব অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা বিষয়ক ৫ দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার শুভ উদদ্বোধন।

কলাপাড়ায় প্রতিবন্ধী বান্ধব অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা বিষয়ক ৫ দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার শুভ উদদ্বোধন।

নিজস্ব প্রতিবেদক:

আজ রবিবার ২০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে বৃটিশ সরকারের FCDO এর অর্থায়নে ,কনসার্নওয়ার্ল্ডওয়াইড-এর সার্বিক তত্ত্বাবধানে এবং পার্টনারস ইনহেলথ্এন্ডডেভেলপমেন্ট(PHD)-এর ব্যবস্থাপনায় “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রকল্পের পক্ষ থেকে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানকারীদের জন্য কলাপাড়া ইএইচডি প্রকল্প অফিসে কলাপাড়া উপজেলার সকল সিএইচসিপি, স্বাস্থ্যসহকারী এবং পরিবার পরিকল্পনা সহকারীদেরকে জন্য প্রতিবন্ধীবান্ধব অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা বিষয়ক পাঁচ দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মসুচীর শুভ উদ্ভোধন অনুষ্ঠীত হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মো: ইলিয়াস খাঁন রানা,পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কলাপাড়া। সভাপতিত্ব করেন জনাব মো: জাকির হোসেন, কনসর্টিয়াম ফিনান্স এডভাইজার- ইএইচডি প্রকল্পএবং বিশেয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুহাম্মদএহসানুলহক,পিটিএল
-ইএইচডি প্রকল্প,মাহমুদুল হাসান ইমরান ডিআইসিবিএম-ইএইচডি প্রকল্প, স্বাস্থ্য সমন্বয়কারী-নূর মোহাম্মদ-কলাপাড়া ইএইচডি প্রকল্প এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যাক্তিবর্গ ।স্বাগত বক্তব্যে জনাব মুহাম্মদ এহসানুল হক, পিটিএল- ইএইচডি প্রকল্পের বিগত কর্মসুচী তুলে ধরে বলেন কভিভ১৯ রেস্পন্স কার্যক্রমের অংশ হিসেবে মাতৃ স্বাস্থ্য,শিশু স্বাস্থ্য পরিবার, পরিকল্পনা,মাতৃস্বাস্থ্য শিশু স্বাস্থ্য পুষ্টি এবং অন্যান্য স্বাস্থ্য সেবা চলমান ও গতিশীল রাখার নিমিত্তে আইপিসি এবং পিপি সরবরাহ করছে।
প্রধান অতিথি জনাব মো: ইলিয়াস খাঁন রানা,পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রতিবন্ধীবান্ধব অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা বিষয়ক পাঁচদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মসুচীর শুভ উদ্ভোধন ঘোষনা করে বলেন এই প্রশিক্ষণ মাঠ পর্যায়ে স্বাস্থ্য কর্মীদের দক্ষতা বৃদ্ধি ও কাজের গতিশীলতা আনায়নে সহায়ক ভুমিকা রাখবে। তিনি ইএইচডি প্রকল্পের জন্য শুভ কামনা এবং ভবিষ্যতে যে কোন প্রয়োজনে সহায়তার প্রতিশ্রুতি প্রদান করে। সভাপতি জনাব মো: জাকির হোসেন, কনসর্টিয়াম ফিনান্স এডভাইজার-ইএইচডি প্রকল্পের এই প্রশিক্ষণ কর্মসুচীকে স্বাগত জানান এবং প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের কে সুবিধাবঞ্চিত এবং প্রতিবন্ধীজনগোষ্ঠীর স্বাস্থ্যসেবার প্রতি আন্তরিক হওয়ার আহব্বান জানান। উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ত্বাবধানে বৃটিশ সরকারের FCDO এর অর্থায়নে পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট ((PHD)-) বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় এই প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা হিসেবে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা বিভিন্ন কর্মসুচী বাস্তবায়ন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments