26 C
Bangladesh
Tuesday, April 16, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগকারিগরি শিক্ষা অধিদপ্তরে শিক্ষকদের মারধরের অভিযোগ

কারিগরি শিক্ষা অধিদপ্তরে শিক্ষকদের মারধরের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

কারিগরি শিক্ষা অধিদপ্তরে কয়েকজন কৃষি ডিপ্লোমা শিক্ষককে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল রোববার এমপিওভুক্ত কৃষি ডিপ্লোমা শিক্ষকরা বেতন-ভাতার দাবিতে কারিগরি শিক্ষা অধিদপ্তরে মহাপরিচালকের সাথে দেখা করতে আসলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন শিক্ষকরা।

এদিকে অধিদপ্তরের পক্ষ থেকে বলা হচ্ছে, দেখা করতে আসা শিক্ষকরা এমপিওভুক্ত হতে পারবেন না বুঝতে পেরে বিশৃঙ্খলা শুরু করেন। তখন পুলিশ ডেকে পরিস্থিতি শান্ত করা হয়।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে শেরেবাংলা নগর থানায় আলাদা অভিযোগ দায়ের করা হয়েছে।

শিক্ষকরা অভিযোগ করে জানান, ২০১৯ খ্রিষ্টাব্দে তাদের প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত হয়। দীর্ঘ ৩ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তাদের বেতন-ভাতা দেয়া হয়নি। বারবার লিখিত আবেদন দেয়ার পর বেতন না পেয়ে শিক্ষকরা সম্মিলিতভাবে কারিগরি অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে দেখা করতে আসেন। তাদের সাথে অধিদপ্তরের কর্মকর্তারদের এক পর্যায়ে বাগবিতণ্ডা সৃষ্টি হয়। এরপর শিক্ষকদের মারধর করা হয়। আর ৫ জন শিক্ষককে আটকে রাখা হয়।

শিক্ষকরা আরও জানান, পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ৫ জন শিক্ষককে কারিগরি শিক্ষা অধিদপ্তরে থেকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে শিক্ষকদের পক্ষ থেকে রোববার শেরেবাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সোমবার সকালে কারিগরি শিক্ষা অধিদপ্তরের এমপিও শাখার সহকারী পরিচালক বিমল কুমার মিশ্র টুয়েন্টিফোর ডট কমকে বলেন, কৃষি ডিপ্লোমা শিক্ষকরা অধিদপ্তরে কথা বলতে আসলে বুঝতে পারেন তারা এমপিওভুক্ত হতে পারবেন না। স্বাভাবিকভাবেই এমপিওভুক্ত হতে না পারলে যে শিক্ষক সংক্ষুব্ধ হবে। তারা সংক্ষুব্ধ হয়ে অধিদপ্তরে বিশৃংখলা করেছেন। পরে, পুলিশ ডেকে পরিস্থিতি শান্ত করা হয়।

তিনি আরও বলেন, এসব শিক্ষকরা বুঝতে পারছেন না তাদের নিয়োগ সংক্রান্ত জটিলতা রয়েছে। শিক্ষকরা যা বলছেন তা সঠিক হলে, তাদের সাথে কমিটি প্রতারণা করেছে। তারা মনে করছেন এমপিওভুক্তি কারো একার কাজ। আমরা চাইলেই কাউকে এমপিওভুক্ত করতে পারিনা। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে দুইটি শক্তিশালী কমিটি করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে শেরেবাংলা নগর থানার ওসি উৎপল বড়ুয়া সোমবার সকালে টুয়েন্টিফোর ডট কমকে জানান, শিক্ষকরা লিখিত অভিযোগ দিয়েছেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরও অভিযোগ দিয়েছেন। আমরা দুই পক্ষের অভিযোগ যাচাই-বাছাই করে দেখছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments