38 C
Bangladesh
Tuesday, April 23, 2024
spot_imgspot_img
Homeস্বেচ্ছাস্বেবী সংগঠনকুয়াকাটা শুভ সংঘ ক্লাবের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরণ

কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরণ

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা- কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

কুয়াকাটা পৌরসভা এলাকায় অবস্থিত মাদ্রাসা ও হেফজখানায় কোরআন শরীফ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন কুয়াকাটা শুভ সংঘ ক্লাব। বৃহস্পতিবার( ৩০ সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকার সময় কুয়াকাটা সমুদ্র সৈকত মাদ্রাসা থেকে শুরু করে কচ্চুপখালী তালিমুল কোরআন হাফেজী ও নূরানী মাদ্রাসা এসে বিতরন শেষ করেন।

কুয়াকাটা পৌরসভায় অবস্থিত মাদ্রাসা ও হেফজখানার জন্য চাহিদা অনুযায়ী ৫থেকে ২০ জের করে কোরআন দেওয়া হয়। ১১ টি মাদ্রাসার জন্য ১০০কপি কোরআন শরীফ দিচ্ছে সংগঠনটি। কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদের অনুমতিক্রমে, ক্রীড়া সম্পাদক, রুবেল হোসেন শুভ, পরিকল্পনা বিষয়ক সম্পাদক, রুহুল আমিন ইসলাম রুবেল, বেল্লাল হোসেনের পরিচালনায়, ইসলামের শ্রেষ্ঠ সন্তানদের মাঝে পবিত্র কুরআন শরীফ বিতরণ অনুষ্ঠান শুরু করে, এই কার্যক্রমে কুয়াকাটা পৌরসভার ১১ টি মাদ্রাসা অংশগ্রহণ করেন।
কুয়াকাটা সমুদ্র সৈকত নূরানী হাফেজী মাদ্রাসা, হোসেন পাড়া তালিমুল কোরআন হাফেজী ও নূরানী মাদ্রাসা, মকবুল শিকদার তালিমুল কুরআন নূরানী হাফেজী মাদ্রাসা, দক্ষিণ নবীনপুর নূরানী ও হাফেজ মাদ্রাসা, কুয়াকাটা নবীনপুর খানকায়ে সালেহিয়া কমপ্লেক্স, কচ্চুপখালী তালিমুল কুরআন হাফেজী মাদ্রাসা, মধ্য মেলা পাড়া রশিদিয়া কারিমিয়া কিরাতুল কুরআন বহুমুখী মাদ্রাসা,কুয়াকাটা আশি ঘর হাফেজী মাদ্রাসা, দোভাষী পাড়া বর্ষার মাওলানা মাদ্রাসা প্রমুখ।

পবিত্র কোরআন শরীফ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আবাসিক হোটেল আল বেলাল এর মালিক মো মাসুম আল বেলাল। হোটেল সমুদ্র বিলাস এর ব্যবস্থাপনা পরিচালক, ইসমাইল ইমন।

এ সময় কুয়াকাটা মকবুল শিকদার তালিমুল কুরআন নূরানী হাফেজী মাদ্রাসার উপদেষ্টা মোহাম্মদ নজরুল কারি বলেন, ইসলামকে সবার মধ্যে উন্মোচন করতে আগে মুসলমানদের ইসলামের পথে আসতে হবে। আজকে কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের উদ্যোগে তারা যে কুরআন শরীফ বিতরণ করছে তাদের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত হওয়া, মাসুম আল বেলাল বলেন, কুয়াকাটা পৌরসভায় অনেকগুলো মাদ্রাসা রয়েছে, কুয়াকাটার সম্মানী ব্যক্তিরা মাদ্রাসা গুলোর পাশে দাঁড়ানো উচিত, ইসলামের বাণী সবার কাছে পৌঁছে দিতে ইসলামের শ্রেষ্ঠ সন্তানরা কাজ করে যাচ্ছে, তারই পাশে আল্লাহর কিতাব নিয়ে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন কুয়াকাটা শুভ সংঘ ক্লাব। একই সময় ইসমাইল ইমন বলেন, এমন একটি সুন্দর উদ্যোগ নিয়েছে এই স্বেচ্ছাসেবী সংগঠন, যারা কুয়াকাটার বুকে বিনা স্বার্থে সাধারণ জনগণ, অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় নূরানী হাফেজী মাদ্রাসা গুলোতে পবিত্র কুরআন শরীফ বিতরণ করছে।

কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ইসলামকে সবার কাছে তুলে ধরতে আমাদের এই পদ্ধতি, কুয়াকাটায় অনেকগুলো মাদ্রাসা ও মসজিদ রয়েছে আমরা যদি সব সময় এই মানুষগুলোর পাশে থাকি তাহলে এই মাদ্রাসা থেকেই বেরিয়ে আসবে দেশের শ্রেষ্ঠ হাফেজ। সাথে আরও বলেন এ বছরে কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সামাজিক কাজগুলোর মধ্যে প্রধান যে পরিকল্পনা নেয়া হয়েছে আমাদের মসজিদ ও মাদ্রাসা গুলো নিয়ে। জাহিদুল ইসলাম দেশের মানুষের কাছে ভালোবাসা ও সহযোগিতা আশা করছে, আপনাদের সহযোগিতা নিয়ে ইসলামের প্রচার করার লক্ষ্যে কাজ করবে, কুয়াকাটা শুভ সংঘ ক্লাব।

এবং এই অনুষ্ঠানে যারা আর্থিক সহযোগিতা করেছে, সবার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments