24 C
Bangladesh
Thursday, March 28, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগকুলাউড়ায় প্রভাবশালী ব্যাক্তিদের দখলে সরকারী জমি।

কুলাউড়ায় প্রভাবশালী ব্যাক্তিদের দখলে সরকারী জমি।


২১জুন ২০২১ইং
কুলাউড়া প্রতিনিধি :

কুলাউড়া উপজেলা ভূকশিমইল ইউনিয়নে ৫নং ওয়ার্ডে পূর্ব ভুকশিমইল নবাবগঞ্জ মৌজার এলাকার খতিয়ান নং ৬০৯৯,৬১৩২,১১৩০০,১১৩০৫,১১৩২১, দাগের প্রায় ৩০ (ত্রিশ) ফুট প্রস্হাকার সরকারী দাড়ার পাশ্ববর্তী , লাল মিয়া, বাদশা মিয়া, ছুরাগ মিয়া, মুতলিব মিয়া, তাদের একান্ত ব্যাক্তিস্বার্থে দাড়ার দুই পাশের মাটি ভরাট করিয়া এলাকার অধিকাংশ পরিবারসহ আশপাশের গ্রামের লোকজনের মারাত্মক ক্ষতিসাধন হচ্ছে এমন অভিযোগ উঠেছে । স্হায়ীদের দাবি কুলাউড়া উপজেলার মধ্যে আমাদের ভূকশিমইল ইউনিয়নটি অত্যন্ত নিম্নাঞ্চ অবস্হিত যা ভাঁটি এলাকা বলে সর্বমহলে পরিচিত। এরই মধ্যে এই গ্রামটি বৃহত্তর হাকালুকি হাওরের দক্ষিণ তীরবর্তী। উক্ত গ্রামের প্রায় ০৪(চার)হাজারে বেশি মানুষ বসবাস করে। এই বিষয় বর্ণিত প্রায় ৩০ ফুট প্রস্হাকার সরকারী দাড়াটি এলাকার রাজদাড়া নামে বেশ পরিচিত এই দাড়া দিয়ে বর্ষামৌসুমে নৌকা যোগে চলাচলের একমাত্র মাধ্যম যাহা ভুকশিমইল গ্রামসহ আশেপাশে এলাকার বসতি লগ্ন হইতে রাজদাড়া দিয়ে বর্ষাকালে নৌকা যোগে ও শুক্ন মৌসুমে পায়ে হেটে কৃষি কাজে হাওরে যাতায়াত এবং গবাদিপশু আনা নেওয়া হয়।
উল্লেখ্য দাড়ার অতি নিকটবর্তী সেই প্রভাবশালী ব্যাক্তিরা বৃহৎ জনগোষ্ঠীর র্দূভোগের কথা তোয়াক্কা না করে তাদের একান্ত স্বার্থে হাটাচলার লক্ষে রাজাদাড়ার দুইপাশে মাটি ভরাট করিয়া যাতায়াতের মারাত্মক বিঘ্ন ঘটাচ্ছে দাবি স্হায়ীদের ।
এমতাবস্থায় উক্ত রাজদাড়াটি ব্যাক্তিদখল মুক্ত করে পূনরায় খনন করে পূর্বের ন্যায় সর্বসাধারনের অবাদ চলাচলের সুযোগ নিশ্চত করে দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরীর কাছে একটি স্মারক লিপি প্রদান করেন স্হায়ীরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments