38 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeকুলাউরাকুলাউড়ায় বালু মহালের লিজ বাতিলের দাবিতে মানববন্ধন।

কুলাউড়ায় বালু মহালের লিজ বাতিলের দাবিতে মানববন্ধন।

আকাশ আহমেদ কুলাউড়া প্রতিনিধি
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের বড়ছড়া বালু মহালের লিজ বাতিলের দাবিতে ক্ষোভে উত্তাল ইউনিয়নবাসী। রোববার বড়ছড়া সেতুর উপর লিজ বাতিলের দাবিতে অনুষ্ঠিত হয় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

সমাবেশে ইউনিয়নের আওয়ামী লীগ, বিএনপিসহ সকল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা লিজ বাতিলের দাবি জানিয়ে বক্তব্য দেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফ চোধুরী তুতির সভাপতিত্বে ও কামাল আহমদের সঞ্চালনায় বক্তব্য দেন বরমচাল ইউপি চেয়ারম্যান খোরশেদ আহমদ খান সুইট, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজ খান, জাতীয় পার্টির নেতা মুফিজ খান, ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক আব্দুল মোক্তাদির মুক্তার, আওয়ামীলীগ নেতা জামাল আহমেদ, ইউপি সদস্য আশরাফুল ইসলাম রাজিব, সাহানুর আহমদ সাদন, বরমচাল ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নুল ইসলাম জুনেদ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন খসরু, শ্রমিক লীগ নেতা জামাল হোসেন, যুবলীগ নেতা আহসান রাব্বি মিরাজ, বিএনপি নেতা কামাল হোসেন, পারভেজ আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, বড়ছড়া থেকে বালু উত্তোলন করলে রেলব্রিজ, সওজ ব্রিজ, একটি স্লুইস গেইট, ‘বরমচাল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়’ এবং ‘বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজ’, সনাতন ধর্মাবলম্বীদের দেবালয় হুমকির মুখে পড়বে। তাছাড়া পানির স্তর নিচে নেমে গেলে হাজার হাজার একর জমিতে বোরোধান আবাদ বন্ধ হয়ে যাবে। ফলে কৃষকরা বোরো ধান ছাড়াও শীতকালিন রবিশস্য উৎপাদনে মারাত্মক সমস্যার সম্মুখীন হবে।

মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ ছাড়াও লিজ বাতিলের দাবিতে এলাকাবাসী মৌলভীবাজারের জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত আবেদন করেন। আবেদনে ইউনিয়নবাসীর বৃহত্তর স্বার্থের কথা বিবেচনা করে বড়ছড়া বালু মহালটি লিজ বাতিল করার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments