33 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeঅনিয়মকুলাউড়ায় শপিংমল কিছুটা বন্ধ থাকলেও সড়কে স্বাভাবিক যানবাহন চলাচল।

কুলাউড়ায় শপিংমল কিছুটা বন্ধ থাকলেও সড়কে স্বাভাবিক যানবাহন চলাচল।


সোমবার ২৮ জুন, ২০২১

আকাশ আহমেদ:: কুলাউড়া সহ সারাদেশে ‘সীমিত পরিসরে’ লকডাউন চলছে। দেশে করোনা মোকাবেলায় আজ থেকে শুরু হওয়া লকডাউনে পণ্যপরিবহন ও রিকশা ছাড়া বাকি সকল কিছু বন্ধ থাকার কথা থাকলেও কুলাউড়া শহরে ও আশপাশের এলাকা স্বাভাবিক গতিতে চলছে যানবাহন। শপিংমল-মার্কেট কিছুটা বন্ধ থাকলেও শহরজুড়ে খোলা আছে ছোটখাটো দোকান। সেই সাথে অটোরিকশা আর ছোট পরিবহণ আগের মতোই চলাচল করতে দেখা গেছে।

তবে লকডাউনে গণপরিবহণের প্রধান মাধ্যম বাস বন্ধ থাকায় বিপাকে পড়তে হয়েছে কর্মজীবী মানুষকে। যাত্রীদের অভিযোগ, অফিস খোলা রেখে সরকারের লকডাউনের সিদ্ধান্তের কারণে পড়তে হয়েছে ভোগান্তিতে। সেই সুযোগে অটোরিকশা চালকদের লাগামহীন ভাড়ার চাপে হচ্ছে পকেট খালি।

সকাল থেকে কুলাউড়া শহরে থেমে থেমে বৃষ্টি হলেও অনেকটা স্বাভাবিক দিনের মতই ব্যস্ততা দেখা গেছে। রেস্টুরেন্টগুলোতেও চলছে বসে খাওয়া।

আজ সোমবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে তিনদিনের সীমিত বিধিনিষেধ (লকডাউন)। আগামী বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত সীমিত পরিসরের এই বিধিনিষেধ থাকবে। বিধিনিষেধ চলাকালে পণ্যবাহী যান ও রিকশা ছাড়া গণপরিবহন বন্ধ থাকবে। সীমিত পরিসরে খোলা থাকবে সরকারি-বেসরকারি অফিস। বন্ধ থাকবে শপিংমল, মার্কেট, বিনোদন কেন্দ্র। খোলা থাকলেও হোটেল-রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না।

লকডাউন ঘোষণা করে রবিবার মন্ত্রীপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আগের ঘোষণা অনুযায়ী আগামী বৃহস্পতিবার সকাল ৬টা থেকে হবে কঠোর লকডাউন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments