31 C
Bangladesh
Tuesday, April 23, 2024
spot_imgspot_img
Homeজাতীয়কুহিনূর মার্কেট থেকে মাঝিবাড়ি মসজিদ হয়ে উত্তর দিকে শিমুলতলা এবং পূর্বে পশ্চিম...

কুহিনূর মার্কেট থেকে মাঝিবাড়ি মসজিদ হয়ে উত্তর দিকে শিমুলতলা এবং পূর্বে পশ্চিম খলাপাড়া (কাকাবো) পর্যন্ত রাস্তাটি যেন মরণফাত।

মোঃ অমিত হাসান
শিক্ষার্থীঃঢাকা কলেজ

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় রাজপাড়া বাগদীরটেক বহুল আলোচিত এবং ইতিহাস ঐতিহ্যে ঘেরা সুন্দর একটি গ্রাম।যে গ্রামের মানুষেরা বছরের পর বছর ধরে শান্তিপূর্ণভাবে গ্রামটিতে বসবাস করে আসছে।২০১০ এ উপজেলায় প্রথম পৌরসভা স্হাপনের পর থেকে গ্রামটির মানুষ এলাকায় ব্যাপক উন্নয়নের স্বপ্ন নতুনভাবে দেখতে শুরু করে।
.
তাই পৌরসভার চাহিদা অনুযায়ী সবসময় গ্রামটির মানুষ পৌরসভাকে সহায়তা করে থাকে।তারা নিয়মিত বাড়ি এবং প্রতিষ্ঠানের হোল্ডিং কর,বিদ্যুৎ ও পানিসহ যাবতীয় বিল প্রদান করে যাচ্ছে। কিন্তু এলাকাবাসীর জন্য দুঃখের বিষয় হয়ে আছে গ্রামটির প্রধান সড়ক।
.
কুহিনূর মার্কেট থেকে মাঝিবাড়ি মসজিদ হয়ে উত্তর দিকে শিমুলতলা এবং পূর্বে পশ্চিম খলাপাড়া (কাকাবো) পর্যন্ত পুরো রাস্তাই যেন এক মৃত্যুফাঁদ।রাস্তাটিতে খানাখন্দের পরিমাণ এত বেশি যে একজন রিক্সাচালকের জন্যও রাস্তাটি ব্যবহার করা দুঃস্বপ্নের মতো।
.
গত বর্ষা থেকেই যানবাহন চালকেরা বিশেষ প্রয়োজন ছাড়া রাস্তাটি এড়িয়ে চলছেন।তাছাড়া একজন সাধারণ পথচারীর জন্যও রাতের অন্ধকারে রাস্তা দিয়ে হেঁটে চলা বিপজ্জনক।উপরন্তু গ্রামটিতে রয়েছে ঐতিহ্যবাহী তাঁতশিল্পের কারখানা,দুটি বিদ্যালয় এবং মসজিদ। যে জন্য স্হানীয় ব্যবসায়ী,সাধারণ মানুষ এমনকি স্কুলগামী বাচ্চাদেরও বিড়ম্বনার শেষ নেই।
.
যে কোনো অসুস্থ রোগীর জন্য এ রাস্তায় অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা অথবা বিশেষ প্রয়োজনে ফায়ারসার্ভিসের গাড়ি গুলো থেকে সাহায্য গ্রহণ করাও দুঃসাধ্য হয়ে ওঠেছে।তাই এলাকার সচেতন নাগরিকরা মনে করছে ক্রমবর্ধমান জনসংখ্যা বৃদ্ধি, নগরায়ন এবং যানবাহনের আধিক্যসহ নানা কারণে এখনই রাস্তাটি সংস্কারের বিশেষ প্রয়োজন।
.
তাই পৌরসভার নেতৃস্থানীয় সকলের প্রতি আবেদন রইল তারা যেন রাস্তাটি সংস্কার করার জন্য মহৎই উদ্যেগ গ্রহন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments