29 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeসেমিনার"জাতির পিতার আদর্শে উজ্জীবিত করতে হবে নতুন প্রজন্মকে"-স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী

“জাতির পিতার আদর্শে উজ্জীবিত করতে হবে নতুন প্রজন্মকে”-স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী

 ববি প্রতিনিধি, মোঃতারিকুল ইসলাম( আরিফ) 

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ” প্রবল  সাহস, প্রতিবাদী স্বত্তা এবং আপোষহীণতা গুনের অধিকারি। জাতির পিতা কোনদিন কোন অন্যায়ের সাথে আপোষ করেননি। তিনি বাঙালি জাতিকে  দিয়েছেন স্বাধীন সার্বভৌম বাংলাদেশ ও  লাল-সবুজের পতাকা। তিনি  আমাদের মুক্তির মহানায়ক। জাতির পিতার দেখানো পথকে ধারণ করেই বাংলাদেশকে উন্নতির উচ্চ শিখরে  এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আমাদের পরবর্তী প্রজন্মের কাছে জাতির পিতার আদর্শ ও দর্শনকে তুলে ধরতে হবে। জাতির পিতার আদর্শে উজ্জিবিত হয়ে সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আত্মনিয়াগ করতে হবে।”

 বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  আয়োজিত ওয়বিনারে এ কথা বলেন প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন এর সভাপতিত্বে আজ রবিবার বিকাল ৪ টায় এ ওয়বিনার অনুষ্ঠিত হয়। ওয়বিনারে স্বাগত বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন। ওয়বিনার আরও বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মোঃ আরিফ হোসেন, আইন বিভাগর সহকারী অধ্যাপক ক্যামলিয়া খান, অফিসার্স  অ্যাসোশিয়েশনের সভাপতি সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ। ওয়বিনারে যুক্ত ছিলেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ বরিশাল বিশ্ববিদ্যালয়র বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন হলের প্রভোস্ট, প্রক্টর, পরিচালক, শিক্ষক, শিক্ষার্থী, দপ্তর প্রধান, কর্মকর্তা-কর্মচারীরা এবং বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা কর্মীরা। 

ওয়বিনারটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, ছাত্র-শিক্ষক মিলনায়তন (টিএসসি) এর পরিচালক ড. মোঃ খোরশেদ আলম। ওয়বিনার শেষে বরিশাল বিশ্ববিদ্যালয়  কর্তৃক আয়াজিত “বঙ্গবন্ধু ও বাংলাদশ” শীর্ষক কুইজ প্রতিযাগিতার ফলাফল ঘোষনা করা হয়। এত ১০ জনকে পুরষ্কৃত করা হয়। এর মধ্য প্রথম তিনজন হলেন আইন বিভাগের শিক্ষার্থী মৌ মন্ডল, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাওনুর রহমান এবং লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোসাঃ রিমা আক্তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments