33 C
Bangladesh
Tuesday, April 23, 2024
spot_imgspot_img
Homeঅনিয়মতরুণ সংবাদকর্মী হাফিজুর রহমান আকাশের বিরুদ্ধে মিথ্যা মামলার ঘটনায় সোসাল মিডিয়ায় প্রতিবাদের...

তরুণ সংবাদকর্মী হাফিজুর রহমান আকাশের বিরুদ্ধে মিথ্যা মামলার ঘটনায় সোসাল মিডিয়ায় প্রতিবাদের ঝর।

নিজস্ব প্রতিবেদক॥

পটুয়াখলী জেলার অর্ন্তগত কলাপাড়ার উপজেলার মহিপুর থানা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক তরুণ সংবাদকর্মী হাফিজুর রহমান আকাশের বিরুদ্ধে চাদাবাজীর মিথ্যা মামলার ঘটনায় সোসাল মিডিয়ায় প্রতিবাদের ঝর উঠেছে। গত ১৯ অক্টোবর মহিপুর থানার আলীপুর গ্রামের চান গাজীর পুত্র মোঃ নাসির উদ্দিন গাজী(২৫) মিথ্যা মমামলা দায়ের করে। কলাপাড়া বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে ৪ জনকে আসামী করে স্বর্নালংকার, মুঠোফোন ও নগদ অর্থ প্রায় লক্ষাধীক টাকার ছিনতাইসহ ৭টি ধারায় মামলা দায়ের করে। মামলা নং-৬৫১/২০।
মামলার ১নং আসামী মোঃ হাবিবুর রহমান জানান, তার নিজের ঠিকাদারী প্রতিষ্ঠানে কাজ করতো নাসির গাজী। নাসির গাজী কাজে ভর্তি হয়ে দুই তিন দিন কাজ করতে না করতে মাদক সেবনে অন্যান্য কর্মচারীদেরকেও লিপ্ত করে। ঘটনাটি দুই সপ্তাহ পর টের পেয়ে ঠিকাদার প্রতিষ্ঠান থেকে কাজে অব্যহতি দেয়। তখন ৫১২ টাকা পাওনা ছিল নাসির। সপ্তাহখানেক পরে নাসির গাজী তার মাদকসেবী চক্র নিয়ে বাড়িতে গিয়ে অশ্লীল আচারণসহ লাঠি দিয়ে ঘরের বেড়ায় পিটা-পিটি করলে পার্শ্ববর্তী জাফর মিয়া তাদের থামিয়ে দেয় এবং নাসিরের পূর্বের পাওনা ৫১২ টাকা দিয়ে দিলে গ্রুপসহ চলে যায়। এ ঘটনার কিছুদিন পরে হাবিবুর রহমান শ্রমিকদের সাপ্তাহিক মজুরী পরিশোধের জন্য ১ অক্টোবর শেখ রাসেল সেতুর আলীপুর টোলঘর সংলগ্ন বালুর মাঠ আসতেই সন্ধ্যা ৭টার দিকে নাসির গাজীসহ ১০/১২ জনের একটি দল আচমকা অতর্কিত হামলা চালিয়ে আহত করে নগদ ৩৬ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় স্থানীয়রা হাবিবুর রহমানকে আহত অবস্থায় উদ্ধার করে তুলাতলী ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেয়। চিকিৎসা শেষে মহিপুর থানায় অভিযোগ দায়ের করেন। মারধর ও টাকা ছিনতাইয়ের বিষয়টি ধামাচাপা দিতে স্থানীয় মুখুশধারী এক চক্র সমাধানের চেষ্টা চালায়।
প্রতিবেশী জাফর মিয়া জানান, ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক হাবিবুর রহমানের পরিবারটি অত্যন্ত ভদ্রশান্ত। এলাকায় তাদের যথেষ্ট সু-নাম রয়েছে। কারো সাথে ঝগরা বা মারামারি নেই, নরম প্রকৃতি হওয়ার সুযোগে সমাজের ঘৃর্নিত মাদক সেবীরা মারধর ও মিথ্যা মামলা দিতে সাহস পেয়েছে।
গ্রাম্য ভাষায় একটি কথা আছে- শালিশ মানি-বড় তাল গাছটি আমার। ঠিক তেমনি এক বাগধারার বাস্তবতা নিয়ে গ্রামের মোড়ল ব্যাক্তির সমাধানের প্রস্তাব প্রত্যাখান করায় ঈর্ষান্বিত হয়ে ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক হাবিবুর রহমান তার ছোট ভাই তরুণ সংবাদকর্মী হাফিজুর রহমান আকাশ ( জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন) কলাপাড়া উপজেলা প্রতিনিধিসহ আরো বহিরাগত দুজনকে জড়িয়ে আদালতে মামলা দায়ের করে।
কলাপাড়া বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালত আগামী ২৬ নভেম্বরের মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিল করার জন্য কলাপাড়া উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।
তরুণ সংবাদকর্মী হাফিজুর রহমান আকাশকে জড়িয়ে এহেন মিথ্যা মামলার ঘটনায় স্থানীয় সুশীলসমাজ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে মিথ্যা মামলা প্রত্যাহারসহ দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments