31 C
Bangladesh
Friday, April 19, 2024
spot_imgspot_img
Homeদিবসদাগনভূঞায় বিশ্ব পানি দিবসে র‌্যালি ও আলোচনা

দাগনভূঞায় বিশ্ব পানি দিবসে র‌্যালি ও আলোচনা

আবদুল্লাহ আল মামুন:
“ভূগর্ভস্থ পানি-অদৃশকে দৃশমান করা” শ্লোগানকে সামনে রেখে
দাগনভূঞা উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাপাউবো ফেনী এর সহযোগিতায় বিশ্ব পানি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা সোমবার (৪ এপ্রিল) সকালে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে অফিসার্স ক্লাব হলরুমে
কেন্দ্রীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচার এবং পানি উন্নয়ন বোর্ড কর্তৃক পাওয়ার পয়েন্টে উপস্থাপনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি এর সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা সাইফ উদ্দিন আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন, বাপাউবো ফেনী এর উপ-সহকারী প্রকৌশলী মোঃ মনির আহমদ ও দাগনভূঞা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

আলোচনা সভায় পানির উৎস থেকে পরিবহন, সংরক্ষনসহ কিভাবে নিতে হয়, আহরন করতে হয় সার্বিক বিষয়ে হাতে কলমে উপস্থিতিদের সামনে তুলে ধরেন বাপাউবো ফেনী এর উপ-সহকারী প্রকৌশলী মোঃ মনির আহমদ। এছাড়া বক্তারা প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে পানির ব্যবহার, পানির উৎস সংরক্ষণ, পানিদূষণ রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ, পানি প্রাপ্যতা নিশ্চিতকল্পে পরিবেশ সংরক্ষণ, পানির প্রাপ্যতা সহজীকরণের জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ বিশেষ করে বৃষ্টির পানি তথা প্রাকৃতিক পানি সংরক্ষণ কার্যক্রম জোরদার করার আলোকাপাত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments