25 C
Bangladesh
Thursday, April 18, 2024
spot_imgspot_img
Homeপ্রশিক্ষণদাগনভূঞায় ভিডিপি মৌলিক প্রশিক্ষণ চলছে

দাগনভূঞায় ভিডিপি মৌলিক প্রশিক্ষণ চলছে

আবদুল্লাহ আল মামুন :
ফেনীর দাগনভূঞা উপজেলা আনসার- ভিডিপি কার্যালয়ের আয়োজনে গ্রামভিত্তিক অস্ত্রবিহীন মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

১০দিন ব্যাপী এ প্রশিক্ষণের (নবম দিন) বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার পূর্ব চন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়। ইউ আই মামুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষক হিসেবে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া।

অন্যান্যের মধ্যে পূর্ব চন্দ্রপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি অলি আহাম্মদ মিয়া, আনসার ভিডিপি উপজেলা প্রশিক্ষিকা দিলরুবা আক্তার, দাগনভূঞা প্রেসক্লাব সদস্য সাংবাদিক আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সকল গ্রামের বাছাইকৃত ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলাসহ মোট ৬৪ জনের অংশগ্রহণে গত ৫ সেপ্টেম্বর প্রশিক্ষণ শুরু হয়।

উক্ত ১০ দিনের প্রশিক্ষণের (নবম দিনে)
বিভিন্ন বিষয়ভিত্তিক প্রশিক্ষক হিসেবে আলোচনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, এসিড নিক্ষেপ, ইভটিজিং ও সমসাময়িক চলমান বিভিন্ন বিষয়ের উপর পরামর্শ প্রদানপূর্বক প্রশিক্ষণার্থীদের সচেতনামূলক বিস্তারিত আলোচনা করেন ইউএনও।

উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা এ.কে.এম রুহুল আমিন ভূইয়া জানান, এই ১০ দিনের প্রশিক্ষণার্থীগণ ভিডিপি’র সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হবে। প্রশিক্ষণ গ্রহণের পরে প্রশিক্ষণার্থীগণ সরকারি খরচে কারিগরি ও পেশাভিত্তিক প্রশিক্ষণ গ্রহণ করে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক হতে ঋণ নিয়ে স্বাবলম্বী হতে পারবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগবে এমন ২৭টি বিষয়ের উপর তারা প্রশিক্ষণ নিতে পারবে এবং অংশগ্রহণ করিলে তাদেরকে সনদসহ ভাতাও প্রদান করা হয়ে থাকে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments