26 C
Bangladesh
Friday, March 29, 2024
spot_imgspot_img
Homeকমিটিনওগাঁর ধামুইরহাটে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষনা

নওগাঁর ধামুইরহাটে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষনা

মুজাহিদ হোসেন, জেলা প্রতিনিধি নওগাঁঃ

বর্তমানে দেশ যখন এগিয়ে যাচ্ছে। ঠিক তখনই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য এবং বাংলাদেশ আওয়ামীলীগ ও সরকারকে বেকায়দায় ফেলার জন্য একটি মহল গভীর যড়যন্ত্রে লিপ্ত। আজকে প্রতিবেশী দেশের সাথে আমাদের যে সম্পর্ক সেটিকে কালিমা লেপনের হেন উদ্দেশ্যে সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা করা হয়েছে। আমাদের সরকার দৃঢ়হাতে সেটি দমন করেছে। তবে তাদের উদ্দেশ্য আরও এ ধরণের গন্ডগোলের চেষ্টা করবে। তাই আওয়ামী নেতাকর্মীদের অনুরোধ জানাবো দৃষ্কৃতিকারীরা আপাততঃ নিবৃত হয়েছে মনে হলেও আমাদের সর্তক দৃষ্টি রাখতে হবে। কারণ তারা দেশে হানাহানির চেষ্টা চালিয়েছে কিছুটা সফল হয়েছে। আরও হানাহানির সৃষ্টি করার অপচেষ্টা চালাবে। তাই দলীয় নেতাকর্মীদেরকে হিন্দুু ও বৌদ্ধ সম্প্রদায়ের পাশে থাকার জন্য আহবান জানান। তিনি আরও বলেন,বাংলাদেশ আওয়ামীলীগের প্রাণ হলো তৃণমুলের সংগঠন। আওয়ামীলীগকে যখন কেউ খোঁচা দেয় তখন আওয়ামীলীগ জ্বলে ওঠে। আওয়ামীলীগ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের পাশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য অতন্ত্র প্রহরীর মতো কাজ করছে।
দল পর পর তিন বার রাষ্ট্রীয় ক্ষমতায় এ কারণে এখন সবাই আওয়ামীলীগ হতে চায়। তাই সবাই আওয়ামীলীগ হওয়ার প্রয়োজন নাই। যারা অতীতে আমাদের বিরুদ্ধাচারণ করেছে এবং সমাজে যারা দৃষ্কৃতিকারী হিসেবে পরিচিত তারা পিঠ বাঁচানোর জন্য আওয়ামীলীগ করতে চায়। তাদের সম্পদ রক্ষার জন্য আওয়ামীলীগ করতে চায়। তাদেরকে আওয়ামীলীগে যোগদানের প্রয়োজন নাই। যারা আওয়ামীলীগের দুঃসময়ে পাশে ছিল তাদেরকে নেতৃত্বে নিয়ে আসতে হবে।বৃহস্পতিবার দুপুরে ধামইরহাট সরকারি এম এম কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে উপরোক্ত কথাগুলো বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাসান মাহমুদ। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেন,গ্রামের নেতাকর্মীদের কারণে আওয়ামীলীগ টিকে রয়েছে। শেখ হাসিনার আমলে আওয়ামীলীগ,বিএনপি,জামাত,জাতীয়পার্টিসহ সকলে উপকৃত হয়েছেন। সম্প্রীতির বাংলাদেশ নিয়ে আমরা বেঁচে থাকতে চাই। আমাদের বেঁচে থাকার জন্য শেখ হাসিনাকে বেঁচে থাকতে হবে। বিকৃত ইতিহাস থেকে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস শেখাতে হবে।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.দেলদার হোসেন সম্মেলনে সভাপতিত্ব করেন। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলামের সঞ্চলনায় সম্মেলনে বিশেষ অতিতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন,জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক,মো.শহীদুজ্জামান সরকার এমপি,ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি,আনোয়ার হোসেন হেলাল এমপি,কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আকতার জাহান,জয়পুরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট প্রমুখ। সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আলহাজ্ব দেলদার হোসেন ও বর্তমান সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলামকে পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ঘোষনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments