28 C
Bangladesh
Friday, March 29, 2024
spot_imgspot_img
HomeUncategorizedনওগাঁর বদলগাছীতে পুলিশের ভূমিকায় স্থানীয় জনতা; চোলাই মদ তৈরির কারখানা ও চোলাই...

নওগাঁর বদলগাছীতে পুলিশের ভূমিকায় স্থানীয় জনতা; চোলাই মদ তৈরির কারখানা ও চোলাই মদের কাঁচা মাল ধ্বংস

মুজাহিদ হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীতে গত ১২ নভেম্বর (শনিবার) চোলাই মদ তৈরির কারখানায় র‌্যাবের অভিযানে ৪ হাজার ৩শ’ ৪৫ লিটার চোলাই মদ সহ দু’জন মাদক কারবারী আটক করার পর ১৩ ও ১৪ নভেম্বর (রবিবার ও সোমবার) উপজেলার মথুরাপুর ইউপির কাস্টগাড়ী গ্রামের মোঃ আঃ আজিজ ওরফে বাবু নেতৃত্বে এলাকার যুবকদের সাথে নিয়ে উক্ত গ্রামের আদিবাসী পাড়ার বাঁশঝাড়, উঁচু ভিটা ও জঙ্গলের ভিতর অভিযান চালিয়ে প্রায় ২৫০০ লিটার চোলাই মদের কাঁচা মাল এবং ১ ড্রাম চোলাই মদ ধ্বংস করেছে।অভিযান পরিচালনা করে ১০ টি চোলাই মদের ড্রাম, সিলভার পাতিল, প্লাস্টিক বালতি নষ্ট করে দিয়েছে।

অভিযান পরিচালনার সময় দিপ্তি নামে এক মহিলা বাধা দিয়ে বলেন, প্রতিদিন আমাদের চোলাই মদের কাঁচা মাল এবং চোলাই মদ ধ্বংস করছেন কেন।আপনাদের ভাঙ্গার অনুমতি কে দিয়েছে। তিনি অভিযান পরিচালনাকারীদের দেখে নেওয়ার হুমকি দেন।

এলাকাবাসি বলেন, চোলাই মদের কারখানা আমাদের এলাকায়। চোলাই মদ খেয়ে এলাকার যুব সমাজ ধ্বংসের দিকে যাচ্ছে। গ্রামের ছোট ছোট ছেলেরাও চোলাই মদ খাচ্ছে। এবিষয়ে আমরা পুলিশ প্রশাসনকে বারবার বলেও কোনও ব্যবস্থা নেয়নি। চোলাই মদের কারখানা বন্ধ না হলে এলাকার যুব সমাজ ধ্বংস হয়ে যাবে। তাই আমরা পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি দ্রুত আমাদের গ্রামের চোলাই মদের কারখানা বন্ধ করে যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে আইনী ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

অভিযান নেতৃত্বদানকারী মোঃ আঃ আজিজ বাবু বলেন, কাস্টগাড়ী গ্রামের আদিবাসী পাড়ায় চোলায় মদের কারখানা। আমি এই কারখানা ধ্বংস করার জন্য এলাকার ছোট-বড়, যুবক সবাইকে সাথে নিয়ে নিজ উদ্যোগে চোলাই মদের কারখানা ধ্বংস করার চেষ্টা করতেছি। কিন্তুু দুঃখের বিষয় হলো চোলাই মদ উৎপাদন ও বিক্রি বন্ধে আমাদের ওয়ার্ড মেম্বার শ্রী প্রবির কুমার মন্ডল এর কোনও সহযোগিতা আমরা পাইনি। অথচ মেম্বারের বাড়ীর পাশেই এসব চোলাই মদ উৎপাদন ও বিক্রি হয়।

এবিষয়ে স্থানীয় মেম্বার প্রবির কুমার মন্ডল বলেন, এখানে চোলাই মদ উৎপাদন ও বিক্রি হয় সেটা আমার জানা ছিল না। আর লোকজন আমার অসহযোগিতার ব্যাপারে যেটা বলেছে সেটা সঠিক নয়।

এব্যাপারে বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহা. আতিয়ার রহমান বলেন, যুব সমাজকে মাদক মুক্ত রাখতে বিভিন্ন রকম কৌশল গ্রহণ করেছি। এলাকা মাদক মুক্ত করতে মাদক বিক্রিত এলাকা নির্ধারণ করে মাদক নির্মুল কমিটি গঠন করার জন্য আমি চেয়ারম্যান সাহেবকে নির্দেশ দিয়েছি। আর মাদক মুক্ত করতে এলাকাবাসি সহযোগীতা চাইলে আমরা পুলিশ সহযোগীতা করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments