36 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগনওগাঁর মান্দায় পুকুরে বিষ দিয়ে মাছ চাষির ক্ষতির অভিযোগ

নওগাঁর মান্দায় পুকুরে বিষ দিয়ে মাছ চাষির ক্ষতির অভিযোগ

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি//

নওগার মান্দা উপজেলার প্রসাদপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে ৬ জুলাই বুধবার ভোরে আনুমানিক ৬ টার সময় পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১০ থেকে ১৫ মন মাছ মেরে ফেলা ঘটনা ঘটেছে। এই ঘটনায় মৃত সবের উদ্দিনের ছেলে মতিউর রহমান বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মতিউর রহমান এনায়েতপুর মৌজার খতিয়ান নং- ২৯৮, ২১৯ দাগ নং-১৮৮১, ১৮৭৯ পরিমান-১০ ও ৭ সর্বমোট ১৭ শতাংশ জমি তার পৈতৃক ও কবলা সূত্রে প্রাপ্ত সেখানে পুকুর তৈরী করে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে ভোগ দখল করছে। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে মোজাম্মেল হক পিতা দারাজ প্রাং, আঃ রাজ্জাক পিতা মোজাম্মেল হক, মতিউর রহমান পিতা- দারাজ, আছিয়া বেগম স্বামী মোজাম্মেল হক , এর সাথে বিরোধ চলছিল। মোজাম্মেল হক গণ মতিউরের পুকুরে তাহাদের অংশ দাবী করে জোর পূর্বক দখলের চেষ্টা করে এছাড়াও বিভিন্ন সময়ে মতিউরের চাষকৃত পুকুর হইতে জোর পূর্বক এবং চুরি করে মাছ ধরত। বিষয়টি নিয়া মতিউর স্থানীয়ভাবে আপোষ মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়। এরপরেও মোজাম্মেল হকগণ মতিউরের মাছ চাষকৃত পুকুরের ক্ষতি সাধনের হুমকী দেয় । এমতাবস্থায় ৬ জুলাই ভোর অনুমান ৪.৩০ টার সময় মতিউরের পুকুর পাড়ে সন্দেহ জনক ঘোরাফেরা সহ পুকুর হতে মাছ নিয়া যেতে দেখে স্থানীয়রা । মতিউর সকাল ৬ টার সময় লোকজনের হৈচে শুনতে পেয়ে

আশে পাশের আরো লোকজন নিয়ে পুকুর পাড়ে যায়। সেখানে গিয়া দেখে, পুকুরের অনুমান ১০/১৫ মন মাছ মরে ভাসে উঠেছে।

এ বিষয়ে অভিযোগকারী মতিউর বলেন, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে মোজাম্মেল হক গন আমার পুকুরের ক্ষতি সাধনের উদ্দেশ্যে পুকুরে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলেছে। আমি এর সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি শাহিনুর রহমান জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments