34 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeইসলামী কলামনওগাঁয় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

নওগাঁয় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ প্রায় দুই বছর পর নওগাঁয় আগামীকাল মঙ্গলবার ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যেই জেলা শহরসহ ১১টি উপজেলা প্রশাসন প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতিটি পাড়া-মহল্লার ঈদগাহ মাঠের প্রবেশমুখে নির্মাণ করা হচ্ছে বর্ণিল গেইট। কোথাও কোথাও সড়কে নির্মাণ করা হচ্ছে তোরণ।

এবার নওগাঁয় ঈদের প্রধান জামাত নওজোয়ান ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন নওগাঁ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আলহাজ্ব আব্দুল মজিদ। ইসলামিক ফাউন্ডেশন নওগাঁর উপ-পরিচালক মো. গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করে জানান, নওগাঁয় ঈদের প্রধান জামাত সাড়ে ৮টায় নওজোয়ান ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নওগাঁর প্রধান ঈদগাহ মাঠ নওজোয়ান ঈদগাহ ময়দান সাজানো হচ্ছে। ইতিমধ্যে প্রবেশ গেট নির্মাণ করা হয়েছে। ময়দানের ভিতরে সামিয়ানা তৈরির কাজ চলমান রয়েছে। এ ঈদগাহ ময়দানে বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ২০থেকে ২৫হাজার মুসল্লী এখানকার ঈদ জামাতে অংশ নেবেন বলে জানা গেছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়া খারাপ থাকলে কিংবা বৃষ্টি হলে সকাল ৯টায় কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও নওগাঁ সরকারি কলেজ ঈদগাহ মাঠ, হাট নওগাঁ ঈদগাহ ও জনকল্যাণ ঈদগাহ মাঠে সকাল ৮টায় এবং দপ্তরিপাড়া ঈদগাহ, পার নওগাঁ ঈদগাহ মাঠসহ শহরের ৫০টি মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বেশিরভাগ এলাকার ঈদ গাহ মাঠে সকাল ৮টা থেকে সকাল ৯টার ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া জানান, মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কয়েক স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তাবলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নওগাঁ জেলায় এই ঈদ উৎসবকে নির্বিঘন করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আমি আশাবাদি দীর্ঘদিন পর নওগাঁবাসী সুষ্ঠ ও সুন্দর ভাবে ঈদুল ফিতরের নামায ও অন্যান্য কর্মকান্ড সম্পন্ন করতে পারবেন।

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানান, ইতিমধ্যেই জেলা শহরসহ সকল উপজেলায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। যে কোন অপ্রীতিকর ঘটনাকে মোকাবেলা করার লক্ষ্যে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। আমি আশাবাদি নওগাঁবাসী এবার অন্যান্য সময়ের তুলনায় একটু ভিন্নমাত্রার ঈদ উপভোগ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments