30 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeজাতীয়নওগাঁয় দুই মন্দিরে প্রতিমা ভাংচুর

নওগাঁয় দুই মন্দিরে প্রতিমা ভাংচুর

মুজাহিদ হোসেন, জেলা প্রতিনিধি নওগাঁঃ

নওগাঁর পোরশা উপজেলার ভবানীপুর গ্রামের দুটি মন্দিরে হামলা চালিয়ে বেশ কয়েকটি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

সোমবার (১ নভেম্বর) রাতে নওগাঁয় পোরশা উপজেলার ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় পৃথক দুটি মন্দিরে শ্রীশ্রী কালী, শিব, লক্ষ্মীসহ বেশ কয়েকটি প্রতিমা ভাংচুর করা হয়।

পোরশা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুদেব সাহা জানান, সোমবার রাতে ভবানীপুর গ্রামে কোনো এক সময় পৃথক দুটি মন্দিরে ভাংচুর করে দুর্বৃত্তরা। মন্দির দুটিতে রাখা শ্রীশ্রী কালী, শিব, লক্ষ্মীসহ কয়েকটি প্রতিমা ভাংচুর করা হয়।
মঙ্গলবার সকালে ঘটনাটি নিশ্চিত হওয়ার পর স্থানীয় থানায় জানানো হয়েছে। ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবিও জানান সুদেব সাহা।

পোরশা থানার ওসি শফিউল আজম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

উল্লেখ্য, দুর্গাপূজার মধ্যে গত ১৩ অক্টোবর কুমিল্লা শহরের একটি মন্দিরে কোরআন অবমাননার অভিযোগ তুলে কয়েকটি মন্দিরে হামলা-ভাংচুর চালানো হয়। এরপর রংপুরসহ কয়েকটি জেলায় সাম্প্রদায়িক হামলার শিকার হয় হিন্দুদের উপাসনালয়, ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। ওই ঘটনার পর থেকে দেশের একাধিক স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা বৃদ্ধি পেয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments