28 C
Bangladesh
Wednesday, April 24, 2024
spot_imgspot_img
Homeদূর্ঘটনানওগাঁয় নেসকোর উপ-কেন্দ্রের কন্ট্রোলরুমে আগুন, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

নওগাঁয় নেসকোর উপ-কেন্দ্রের কন্ট্রোলরুমে আগুন, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

মুজাহিদ হোসেন, জেলা প্রতিনিধি নওগাঁঃ

নওগাঁর কাঁঠালতলীতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) ৩৩/১১ হাজার কেভি উপ-কেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কন্ট্রোল রুমের ব্রেকার ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে গেছে।

১৩ আগস্ট,শুক্রবার,ভোর সাড়ে পাঁচটায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর থেকেই নওগাঁ ও আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

নেসকোর কর্মকর্তারা বলেন, ভোর সাড়ে পাঁচটার দিকে হঠাৎ কন্ট্রোল রুমে আগুনের সূত্রপাত হয়। আগুন দেখার পর দায়িত্বরত কর্মকর্তারা নওগাঁ ফায়ার সার্ভিসে খবর দেয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন বলেন, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও কেবলসহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম এসেছে। তবে কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments