30 C
Bangladesh
Friday, March 29, 2024
spot_imgspot_img
Homeকমিটিনতুন নেতৃত্বে উপকূল;সভাপতি অনুপ,সম্পাদক জিহাদ।

নতুন নেতৃত্বে উপকূল;সভাপতি অনুপ,সম্পাদক জিহাদ।

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকাস্থ কলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের সহযোগিতামূলক সংগঠন ‘উপকূল’-এর ৭ম কার্যনির্বাহী কমিটির চূড়ান্ত অনুমোদন আজ দেওয়া হয়েছে।

এতে সংগঠনটির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বোটানি ডিপার্টমেন্টের ফাইনাল ইয়ারের শিক্ষার্থী অনুপ চন্দ্র হাওলাদারকে,এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে একই বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফি আলম জিহাদকে।
নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী জি.এম.সবুজকে।

নবগঠিত কমিটির সভাপতি-অনুপ চন্দ্র হাওলাদার,শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়
ছবি-প্রগতি২৪

এর আগে ১৩ অক্টোবর (সোমবার)কমিটি অনুমোদন দেওয়ার জন্য সংগঠনটির বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ একটি সভায় মিলিত হন।সেখানে বিভিন্ন আলোচনার মাধ্যমে সভাপতি হিসেবে অনুপ চন্দ্র হাওলাদার,সাধারণ সম্পাদক হিসেবে আশরাফি আলম জিহাদ,সিনিয়র সহ-সভাপতি হিসেবে মো.নাসরুল্লাহ,যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মোবাশ্বের বিল্লাহ এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে জি.এম.সবুজকে মনোনীত করা হয়।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক-আশরাফি আলম জিহাদ, শিক্ষার্থী,ঢাকা বিশ্ববিদ্যালয়

মনোনয়ন পত্রে স্বাক্ষর করেন ‘উপকূল’-এর সদ্যবিদায়ী সভাপতি জহির রায়হান এবং সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম।

পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির মনোনয়ন শেষে ৭ম কার্যনির্বাহী কমিটির নতুন নেতৃবৃন্দ উপকূলের সাবেক নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে একান্ন সদস্যে কমিটি পূর্ণাঙ্গ করেন।
সদস্যদের মধ্যে অধিকাংশ শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়,ঢাকা কলেজ,তিতুমীর কলেজ,সোহরাওয়ার্দী কলেজ,বাঙলা কলেজ,ইডেন কলেজসহ ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের।

আজ বিকেলে আনুষ্ঠানিকভাবে ৭ম কার্যনির্বাহী কমিটি প্রকাশ করা হয়।

জানতে চাইলে নবগঠিত কমিটির সভাপতি অনুপ হাওলাদার ‘প্রগতি২৪’কে বলেন-“আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে সে দায়িত্ব আমি অবশ্যই ভালভাবে পালনের চেষ্টা করবো।শিক্ষার্থীদের নিয়ে কাজ করার মাধ্যমে কলাপাড়াকে আরো এগিয়ে নিয়ে যাবো।”

নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক জি.এম.সবুজ ‘প্রগতি২৪’কে বলেন,”উপকূল একটি শিক্ষার্থীবান্ধব স্বেচ্ছাসেবী সংগঠন।ঢাকাস্থ কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে সহযোগিতা করাই আমাদের উদ্দেশ্য। আমরা সবসময় অবশ্যই শিক্ষার্থীদের পাশে থাকবো।”

নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক-জি.এম.সবুজ,শিক্ষার্থী,ঢাকা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি-প্রগতি২৪

উল্লেখ্য, ‘উপকূল’ ঢাকাস্থ কলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের একটি সহযোগিতামূলক সংগঠন।
কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে সবসময় পাশে থাকে এই সংগঠনটি। এছাড়াও আর্তমানবতার সেবায় অবদান রাখার জন্য কলাপাড়া উপজেলায় খুবই জনপ্রিয় এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments