29 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeঅনুষ্ঠানপাবনা জেলা সরকারি গণগ্রন্থাগারে আয়োজিত পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান।

পাবনা জেলা সরকারি গণগ্রন্থাগারে আয়োজিত পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান।

: ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষে জেলা সরকারি গণগ্রন্থাগার পাবনা কতৃক আয়োজিত পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস এবং স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষ্যে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সকাল ১১.০০ ঘটিকায় জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়।

জনাব মোঃ এনামুল হক, সহকারী লাইব্রেরিয়ান, জেলা সরকারি গণগ্রন্থাগার পাবনা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মিরাজ হোসেন, প্রভাষক, লোক প্রশাসন বিভাগ,পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হান্নান, লাইব্রেরি অফিসার, ভ্রাম্যমান লাইব্রেরি পাবনা ইউনিট। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আবদুল হান্নান, প্রধান শিক্ষক, নাড়িয়াগদাই উচ্চ বিদ্যালয়, সাথিয়া, পাবনা।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য ইতিহাস সমৃদ্ধ বক্তব্য প্রদান করেন।

আরোও শিক্ষক – শিক্ষার্থীবৃন্দ, গ্রন্থাগার পেশাজীবিবৃন্দ, বেসরকারি পাঠাগারসমূহের প্রতিনিধিবৃন্দ, সর্বস্তরের পাঠক ও সুধীবৃন্দ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সভাপতি গ্রন্থাগারের সেবাসমূহ তুলে ধরেন ও তিনি আরও বলেন প্রকৃত জ্ঞানার্জনের জন্য পাঠ্যপুস্তকের পাশাপাশি অধিক হারে গ্রন্থাগার ব্যবহার করতে হবে। প্রকৃত জ্ঞান অর্জনের জন্য শিশু কিশোরসহ সকলকেই অধিক হারে বই পড়ার বিশেষ করে সৃজনশীল ও বঙ্গবন্ধু এবং স্বাধীনতার ইতিহাস বই পড়ার উপর গুরুত্ব আরোপ করেন। সবাই কে গ্রন্থাগার ব্যবহারে আমন্ত্রণ জানিয়ে এবং সবাই কে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments