28 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeঅনুষ্ঠানপীরগঞ্জে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক পুরুষ্কার বিতরনী ও সাম্প্রদায়িক সম্প্রীতি শীর্ষক আলোচনা সভা

পীরগঞ্জে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক পুরুষ্কার বিতরনী ও সাম্প্রদায়িক সম্প্রীতি শীর্ষক আলোচনা সভা

মোহা. রতন মিয়া, পীরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতাঃ-

দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধ রোধে রংপুরের পীরগঞ্জ উপজেলার ০৭ নং বড় আলমপুর ইউনিয়নের গাজী খাঁ (সোনার পাড়া) কেন্দ্রে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক সামপ্রদায়িক সম্প্রতি শীর্ষক আলোচনা সভা ও সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা-কুরআন তেলায়ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছ।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বেলা সকাল ৮ঘটিকায় উপজেলার বড় আলমপুর ইউনিয়নের গাজী খাঁ (সোনারপাড়া) জামে মসজিদে এই সম্প্রীতি সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান-অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান’টি উক্ত মসজিদের সভাপতি আলহাজ্ব মওলানা মোঃ মোজাফফর হোসেনের সভাপতিত্বে কেন্দ্রের শিক্ষক হাফেজ মাওলানা মোঃ আঃ মালেক মিয়া’র সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার ইসলামিক ফাউণ্ডেশনের মডেল কেয়ার টেকার মওলানা মোঃ আঃ রহিম মিয়া এছাড়াও উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা মোঃ রানু মিয়া,মোঃ মসফিকুর মিয়া সহ আরও অন্যন্য গণ্যমাণ্য ব্যাক্তিবর্গরা।

প্রধান অতিথির বক্তব্যে মওলানা মোঃ আঃ রহিম মিয়া বলেন, আমরা আজকে মানুষকে বার্তা দিতে চাই ধর্মে ধর্মে সম্প্রীতি নিজ নিজ ধর্মে থেকে সম্প্রীতির কথা আমরা ধর্মগুরুদের কাছ থেকে শুনেছি। সকল ধর্মেই শান্তির কথা বলা আছে। কোথাও হিংসা-হানাহানির কথা বলা নেই। আমরা চাই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করুক সেজন্যই আমাদের আজকের আয়োজন।

তিনি আরও বলেন, আমি মনে করি আজকের এ সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা-কুরআন তেলায়ত প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরনীর ফলে সাম্প্রদায়িক সম্প্রীতি শীর্ষক আলোচনা সভার মাধ্যমে আজকের শিশুরা সাম্প্রদায়িক সম্প্রীতি সম্পর্কে মৌলিক ধারণা পাবে এতে করে এদের দিয়ে এধরণের সহিংসতার ঘটনা ঘটবে না।

পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে ১ম স্থান অধিকার করেন উক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থী মোঃ সাদিয়া জান্নাত ও ২য় এবং ৩য় স্থান অধিকার করেন মারিয়া জান্নাত, মারুফ বিল্লাহ।

পরিশেষে, আলোচনা সভার সভাপতির বক্তব্যের মাধ্যমে খাবার বিতরণ করে আলোচনা সভা সমাপ্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments