29 C
Bangladesh
Friday, March 29, 2024
spot_imgspot_img
Homeজরিমানাফুলবাড়ীতে সারের মুল্য বেশি নেওয়াই ভ্রাম্যমান আদালত ২০ হাজার টাকা জরিমানা।

ফুলবাড়ীতে সারের মুল্য বেশি নেওয়াই ভ্রাম্যমান আদালত ২০ হাজার টাকা জরিমানা।

এস মন্ডল (ফুলবাড়ী) দিনাজপুরের ফুলবাড়ীতে সরকার ঘোষিত দামের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালতে চৌধুরী এন্টার প্রাইজ নামে এক বিসিআইসির সার ডিলার কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে।


সোমাবার সকাল সাড়ে ১০টা পৌর শহরের চৌধুরী মোড় এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে ভোক্তা অধিকার আইনের ৪০ ধারায় অতিরিক্ত মূল্যে সার বিক্রির অভিযোগে মেসার্স চৌধুরী এন্টার প্রাইজের এর স্বত্তাধিকারী আব্দুল হামিদ চৌধুরীর কাছ থেকে এই জরিমানা আদায় করেন।
এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ রুম্মান আক্তার,উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ শাহানুর রহমান উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আকতার বলেন, কৃষক যাতে সহজে সার ক্রয় করতে পারে সে জন্য উপজেলায় সরকারী লাইসেন্সভূক্ত বিসিআইসির ১০জন এবং বিএডিসির ১২ জন ডিলার রয়েছে। তারা যেন সরকারের নির্দেশনা মতে সার বিক্রয় করে সেই লক্ষ্যে ইতিমধ্যে ডিলারদের চিঠি দিয়ে নির্ধারিত মূল্যে সার বিক্রির নির্দেশনা দেয়া হয়েছে। ফলে সরকার ঘোষিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রি করার সুযোগ নেই। তিনি আরও বলেন ডিলাররা সার বিক্রিতে অনিয়মের কোন তথ্য গেলে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জরিমানাসহ লাইসেন্স বাতিল করা হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments