29 C
Bangladesh
Friday, March 29, 2024
spot_imgspot_img
Homeদিবসফেনীর দাগনভূঞায় পালিত হয় শেখ রাসেল দিবস

ফেনীর দাগনভূঞায় পালিত হয় শেখ রাসেল দিবস

আবদুল্লাহ আল মামুন:
শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে দাগনভূঞাতে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে ‘শেখ রাসেল দিবস ২০২১।

সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে নয় ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র, শেখ রাসেল এর জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে এক সেমিনারের আয়োজন করা হয়।
বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) থেকে সরাসরি
সম্প্রচারিত কেন্দ্রীয় অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয় এবং দিবসের গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করে উপজেলা প্রশাসনের আয়োজিত সেমিনারে আলোচনা করেন বক্তারা।

এসময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাইফ উদ্দিন আহমেদ এর সঞ্চালনায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দিদারুল কবীর রতন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি ও থানার অফিসার ইনচার্জ মো. ইমতিয়াজ আহমেদ প্রমুখ। আরও উপস্থিত ছিলেন উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ মহসিন, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর বলরাম চন্দ্র মজুমদার, বীর মুক্তিযোদ্ধা পেয়ার আহমেদ, দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, করিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজন বিহারী ভৌমিক, ফিল্যান্সার মিজানুর রহমান ও সাংবাদিক, তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগন।

দিবস উপলক্ষ্যে আয়োজিত কুইজ, উপস্থিত বক্তৃতা ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্য থেকে উপজেলা পর্যায়ে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর।

শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে বর্তমান সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments