40 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeজাতীয় শোক দিবসফেনীর দাগনভূঞায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

ফেনীর দাগনভূঞায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

আবদুল্লাহ আল মামুন :
ফেনীর দাগনভূঞায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস স্বাস্থ্যবিধি মেনে যথাযথ মর্যাদায় পালন করা হয়। রবিবার (১৫ আগষ্ট) সকাল ১০ টায়
উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়।

উপজেলা চত্বরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দিদারুল কবীর রতন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া, ভাইস চেয়ারম্যান শাহীন মুন্সী, সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা সিদ্দিকীসহ উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পরে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাইফ আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাজালা পারভীন রুহি, থানার অফিসার ইনচার্জ মোঃ ইমতিয়াজ আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রুবাইয়াত বিন করিম, পল্লী বিদ্যুৎ এর ডিজিএম প্রকৌশলী জাহাঙ্গীর আলম, উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইস্কান্দর নূরী, বীর মুক্তিযোদ্ধা পেয়ার আহমেদ ও পৌর জাতীয় পার্টির সভাপতি কামরুল ইসলাম ক্লাইভ প্রমুখ। এসময় বীর মুক্তিযোদ্ধা, উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ
, বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীসহ অনেকই উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়েছে।

এছাড়াও সকাল সাড়ে নয়টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠন, আনসার-ভিডিপি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে উপজেলা চত্বরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন বয়সের শিক্ষার্থীদের রচনা, চিত্রাঙ্কন, সংগীত, কবিতা আবৃত্তি ও ৭ই মার্চের ভাষন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। উপজেলা যুব উন্নয়ন অধিদফতরের পক্ষ থেকে ৩৩ জন সদস্যদের ১৯ লাখ ৫০ হাজার টাকার ঋণ সহায়তার চেক প্রদান করা হয় ও বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আওতায় দাগনভূঞা উপজেলা পল্লী উন্নয়ন কার্যালয়ের পক্ষ থেকে করোনাকালীন ক্ষতিগ্রস্ত ৬ জন সদস্যদের মাঝে ১০ লক্ষ টাকা ঋণের চেক সহায়তা প্রদান করা হয়। এছাড়া উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের পক্ষ থেকে করোনা রুগীদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে একটি বড় অক্সিজেন সিলিন্ডার উপহার হিসেবে প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments