37 C
Bangladesh
Tuesday, April 23, 2024
spot_imgspot_img
Homeকরোনা ভাইরাসভান্ডারিয়ায় করোনা সংক্রম রোধে প্রশাসনের জরুরি সভা।

ভান্ডারিয়ায় করোনা সংক্রম রোধে প্রশাসনের জরুরি সভা।

মোঃ ফেরদৌস মোল্লা পিরোজপুর প্রতিনিধি
পিরোজপুরঃ পিরোজপুরের ভাণ্ডারিয়ায় গতকাল শনিবার (২৬জুন) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা পরিস্থিতি উদ্বেগজনকভাবে বৃদ্ধির কারনে সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষে উজেলা পর্য়ায়ে গঠিত কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর এর সভাপতিত্বে এ উপজেলার বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে অবতিহ করেন কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ননী গোপাল রায়।

তার উপস্থাপিত তথ্যে গত ২/৩দিনে এ উপজেলায় করোনা সংক্রামনের হার ৪০%। এছাড়াও সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি মো. তৌহিদুল ইসলাম, ওসি তদন্ত মো. মেহেদী হাসান, প্রাণী সম্পদ কর্মকর্তা সঞ্জীব কুমার বিশ্বাস, সিনিয়র মৎস্য কর্মকর্তা কর্মকর্তা মনোজ কুমার সাহা, সমাজ সেবা কর্মকর্তা ভবানী সংকর বল, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিমাদ্রী শেখর দেবনাথ, সাংবাদিক শঙ্কর জীৎ সমদ্দার, তরিকুল ইসলাম শামীম, বাজার ব্যাবসায়ী নেতা মিজানুর রহমান নিপু জোমাদ্দার, মো. সহিদ জোমাদ্দার, ব্যাবসায়ী মালিক সমিতির সভাপতি আব্দুস সালাম খোন্দকার, সাধারণ সম্পাদক মো. মোশারফ সিকদার প্রমুখ।

সভায় আগামী সোমবার থেকে কঠোর লকডাউন পালন করা হবে। এসময় জরুরি পরিষেবা ছাড়া সকল সরকারি, বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী ব্যতীত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু এম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত যানবাহন চলাচল করতে পারবে। স্বাস্থ্য বিধি মানা, সামাজিক দুরত্ব বজায় রাখা, জরুরি কারন ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবে না । পরে ভাণ্ডারিয়া বজারে গতকাল হাটেরদিন থাকায় উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর এবং সহকারী কমিশনার ভূমি মো.তৌহিদুল ইসলাম বাজারে আসা পথচারীদের মাঝে কাস্ক বিতরণ করেন। এ ছাড়াও জনসচেতনতায় প্রচারনা মূলক মাইকিং করা হয়।

প্রসঙ্গত; পৌর শহরের দুই ব্যক্তির ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ায় এবং গত ২-৩দিনে করোনা শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় এবং করোনা পরিস্থিতি উদ্বেগজনকভাবে বৃদ্ধির কারনে সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে উপজেলা পর্যায়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments