36 C
Bangladesh
Thursday, April 25, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতমহিপুর এস আর ও এস বি লি: সমবায় সমিতির ৩৪.৩১ একর জমি...

মহিপুর এস আর ও এস বি লি: সমবায় সমিতির ৩৪.৩১ একর জমি বেদখল

মহিপুর থানা প্রতিনিধি :

পটুয়াখালীর মহিপুর এস আর ও এস বি লি: সমবায় সমিতির ৬ ইউনিটের ৯ টি গ্রামে মোট ৩১৮ একর ৩৯ শতাংশ সম্পত্তির ৩৪.৩১ একর সম্পত্তি বেদখল হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বেদখল হওয়া ৩৪.৩১ একর সম্পত্তির মধ্যে নিজামপুর – পুরানমহিপুর মৌজায় ৭ একর ৮৩ শতাংশ, শিববাড়িয়া মৌজায় ৩ একর ৮১ শতাংশ, ইউসুফপুর মৌজায় ১৪ একর ৭৮ শতাংশ বেদখল করে দীর্ঘদিন ধরে বসতবাড়ি নির্মাণ করে আছে কতিপয় অসাধু দখলদাররা ।

সমিতি সূত্রে জানাগেছে অত্র সমিতির বার্ষিক সাধারণ সভায় সেয়ার সদস্যদের সম্মতিক্রমে ও জেলা এবং উপজেলা সমবায় অফিসারের নির্দেশ ক্রমে বেদখলকৃত জমি পুনরুদ্ধারে নামে সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা।

এ ব্যাপারে অত্র সমিতির সভাপতি ওমর ফারুক আকন বলেন সর্বসম্মতিক্রমে আমরা আমাদের সমিতির জমি পুনরুদ্ধারের জন্য যখনি নামি তখনই এলাকার একটি প্রভাবশালী ও দখলদাররা বিভিন্ন ভাবে আমাদের লোকজনদের ভয়ভীতি ও বাধা প্রদান করে। তবে আমারা এইবার পুরান মহিপুর ও নিজামপুর থেকে আমাদের জমি পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করেছি আমাদের এই কাজ সব জমি বুঝে না পাওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন পুরান মহিপুর নিজামপুর গ্রামের বে- দখল জমি উদ্ধার এবং নিজামপুরের আয় বৃদ্ধির লক্ষে মহিপুর সমবায় শুটকী পল্লী প্রকল্প বাস্তবায়ন করার কাজ প্রায় শেষ পর্যায়ে।

অত্র সমিতির সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য ইব্রাহিম খান এই জমি পুনরুদ্ধার প্রক্রিয়ায়
প্রশাসন এবং সমিতির সেয়ার সদস্য, সুধীজন সাংবাদিক, আইন শৃঙ্খলাবাহিনী সকলের সযোগিতা কামনা করেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments