24 C
Bangladesh
Thursday, March 28, 2024
spot_imgspot_img
Homeসম্মাননামহিপুর থানার ইতিহাসে এই প্রথম দক্ষ ও চৌকস গ্রাম পুলিশদের সন্মাননা প্রদান...

মহিপুর থানার ইতিহাসে এই প্রথম দক্ষ ও চৌকস গ্রাম পুলিশদের সন্মাননা প্রদান করলেন ওসি এমএ খায়ের

মহিবুল্লাহ পাটোয়ারী (মহিপুর -কুয়াকাটা) প্রতিনিধি :

পটুয়াখালীর মহিপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার মোঃআবুল খায়েরের উদ্যোগে মহিপুর থানার ইতিহাসে এই প্রথম থানা এলাকার দক্ষ,চৌকস , নিষ্ঠাবান ও পারদর্শী গ্রাম পুলিশদের সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়েছে।

(২০ জানুয়ারি ) বৃহস্পতিবার বেলা ১১টায় থানা চত্বরে তাদেরকে মাদক উদ্ধার , চুরি -ডাকাতী রোধে রাত্রিকালীন টহল পুলিশ কে সহযোগিতা ও ওয়ারেন্টভুক্ত আসামীদের গ্রেফতার করতে থানা পুলিশ কে সহযোগিতা প্রদান করায় সর্বোত্তম ৩ জন গ্রাম পুলিশ কে সন্মাননা পুরস্কার স্বরূপ নগদ অর্থ প্রদান করা হয়।

ওসি খোন্দকার মো:আবুল খায়ের আনুষ্ঠানিকভাবে থানা কম্পাউন্ডে চৌকিদারি প্যারেড গ্রহণ পূর্বক তাদের হাতে এ পুরস্কার তুলে দেন।

এসময় মহিপুর থানার সকল গ্রামপুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।গ্রাম পুলিশদের সম্মাননা পুরস্কার প্রদানের ঘটনা এই থানায় প্রথম।

প্রসঙ্গত, সংস্কৃতিমনা ও উদার মানসিকতার মানবিক ওসি হিসেবে সর্বমহলে প্রশংসিত চৌকস পুলিশ অফিসার খোন্দকার মোঃআবুল খায়ের মহিপুর থানায় যোগদানের পর থেকেই পুলিশিং কার্যক্রমের পাশাপাশি নানা ধরনের মানবিক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

ভালো কাজের প্রাপ্তি হিসেবে পুরস্কার প্রদান করার কারণে পুলিশ সদস্য, গ্রাম পুলিশ, দফাদারসহ তাদের পরিবারের সদস্যরা ওসি খোন্দকার মো:আবুল খায়েরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সচেতন মহল তার এ উদ্যোগকে সাধুবাদ জানান।

এসময় গ্রাম পুলিশ সদস্যরা মহিপুর থানাকে মাদক মুক্ত করার কাজে থানা পুলিশ কে সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ প্রসঙ্গে মহিপুর থানার অফিসার ইনচার্জ( ওসি) খোন্দকার মো:আবুল খায়ের বলেন, গ্রাম পুলিশদের পুরস্কৃত করার মধ্য দিয়ে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালণে কর্মস্পৃহা আরও বাড়াতে উৎসাহিত করার জন্য এ ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে। কর্মদক্ষতার ওপর পুরস্কার প্রদানের এ আয়োজন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments