40 C
Bangladesh
Saturday, April 20, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগ‍ঝুঁকি নয় দেওয়ানহাট সেতু ভেঙে নতুন সেতু নির্মাণ করান।

‍ঝুঁকি নয় দেওয়ানহাট সেতু ভেঙে নতুন সেতু নির্মাণ করান।

বশির আহমেদ, চট্টগ্রামঃ
রবিবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে লালখান বাজার টাইগারপাসের প্রাকৃতিক সৌন্দর্য রক্ষা এবং দেওয়ানহাট থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ এবং জরাজীর্ণ সেতু ভেঙ্গে নতুন সেতুর দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
‍পাহাড় ঘেরা প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি চট্টগ্রাম, নগরীর লালখান বাজার থেকে টাইগারপাস এর প্রাকৃতিক সৌন্দর্যের যে কাউকেই মুগ্ধ করে।
এক যুগ আগেও অনায়াসে চট্টগ্রাম নগরের লালখান বাজারের, টাইগারপাস ও দেওয়ানহাট মোড়ের রাস্তা পারাপার হওয়া যেত।তখন গাড়ির সংখ্যা ছিল কম। কিন্তু ধীরে ধীরে মানুষ আর গাড়ির চাপ বাড়ছে। নগরে প্রতিদিন ইস্পাহানি মোড়েই দিয়ে টাইগারপাস, দেওয়ানহাট হয়ে আগ্রাবাদের দিকে আসে লক্ষ লক্ষ যানবাহন।এতে থমকে যাচ্ছে গাড়ির গতি।


২০১৭ সালে জুলাই প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন ঘোষণা করেন জননেত্রী দেশনেত্রী শেখ হাসিনা।
এতে চট্টগ্রাম নগরীর যানজট নিরসন সহ নাসিরাবাদ শিল্প এলাকা, কালুরঘাট বিসিক শিল্প এলাকা সাথে বন্দরের যোগাযোগ ব্যবস্থার উন্নতির ফলে আর্থিকভাবে লাভবান হবে এই শহর। নগরীর উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে লালখান বাজার টাইগার পাস এর প্রকৃতিক সৌন্দর্য অক্ষুন্ন রেখে দেওয়ানহাট হতে এক্সপ্রেসওয়ে নির্মাণের দাবিতে ও মেয়াদোত্তীর্ণ জরাজীর্ণ দেওয়ানহাট সেতু ভেঙ্গে নতুন সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে দেওয়ানহাট শেখ মুজিব রোড এলাকাবাসী ও ব্যবসায়ী বৃন্দ, তাদের দাবি সরকার চাইলে সিডিএক কর্তৃপক্ষ দেওয়ানহাট থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে রুটি নির্মাণ কাজ শুরু করতে পারে, তাছাড়া মেয়াদ উত্তীর্ণ দেওয়ানহাট সেতুটি দীর্ঘদিন যাবৎ ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে, যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা রোধে একই প্রকল্পের সাথে সেতুটি নতুনভাবে তৈরি করার দাবি জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments