32 C
Bangladesh
Tuesday, April 30, 2024
spot_imgspot_img
Homeজাতীয়সাভারে পালিত হলো আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস 2020

সাভারে পালিত হলো আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস 2020

আল আমিন মৃধা
সাভার উপজেলা প্রতিনিধি।

বিশ্বব্যাপী স্বেচ্ছাসেবার চেতনা ছড়িয়ে দিতে এবং স্বেচ্ছাসেবার উৎসাহদান ও প্রচারে ৫ ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস হিসেবে উদযাপন করা হয়।

এ বছর কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে বিশ্বজুড়েই মানুষ এক অভুতপূর্ব হুমকির সম্মুখীন। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশে প্রতিদিন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। সাভারের নগর স্বেচ্ছাসেবকগণ ফায়ার ফাইটিং, অনুসন্ধান ও উদ্ধার এবং বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি এ বছর তাদের জীবনের ঝুঁকি নিয়ে করোনা প্রতিরোধে সর্বোচ্চ দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।


এ বছর সাভারের নগর স্বেচ্ছাসেবকগণ আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০২০ উপলক্ষ্যে করোনা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম প্রচার করেন। স্বেচ্ছাসেবকগণ সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে র‍্যালীর আয়োজন করে যা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে শুরু হয়ে সাভার উপজেলা হয়ে সাভার পৌরসভা প্রাঙ্গণে শেষ হয়। স্বেচ্ছাসেবকগণ জনসমাগম স্থানে কভিড-১৯ সচেতনতায় মাইকিং করেন এবং লিফলেট ও মাস্ক বিতরণ করেন। আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০২০ উপলক্ষ্যে স্বেচ্ছাসেবকগণ কে এই আয়োজনে সার্বিক সহযোগিতা প্রদান করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সোশ্যাল এন্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম-সিপ ও সেভ দ্য চিলড্রেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments