31 C
Bangladesh
Friday, June 14, 2024
spot_imgspot_img
Homeপর্যটনকুয়াকাটাঅতিরিক্ত দাবদাহে কুয়াকাটা বঙ্গবন্ধু স্কুলের দুই শিক্ষার্থী অসুস্থ।

অতিরিক্ত দাবদাহে কুয়াকাটা বঙ্গবন্ধু স্কুলের দুই শিক্ষার্থী অসুস্থ।

নিজস্ব প্রতিবেদক:
পটুয়াখালীর কুয়াকাটায় ‘কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের’ দুই শিক্ষার্থী ক্লাস চলাকালীন সময়ে অসুস্থ হয়ে পরে। অতিরিক্ত দাবদাহের কারনে বিদ্যুৎ না থাকায় অসুস্থ হয়ে পড়ে বলে জানা যায়। সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ষষ্ঠ শ্রেণীর ওই শিক্ষার্থীরা অসুস্থ হলে দ্রুত তাঁদেরকে ক্লাসরুম থেকে বের করে প্রাথমিক চিকিৎসা করা হয়।

জানা যায়, ক্লাস চলাকালীন সময়ে বেশ কিছুক্ষন বিদ্যুৎ না থাকায় মোসা. কারিমা ও মো. ইমান ইসা নামের ওই দুই শিক্ষার্থী অসুস্থ হয়। পরে ওই শিক্ষার্থীদের বাহিরে নিয়ে এসে পানি পান করান এবং ভবনের নিচে বাতাসের ব্যবস্থা করলে তারা সুস্থ হয়, পরে শিক্ষকরা তাদেরকে বাড়িতে পাঠিয়ে দেয়। অনন্য শিক্ষার্থীদেরকে খোলা জায়গায় রাখা হয়।

কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান, গতকাল থেকে স্কুল খোলা কালকে সমস্যা হয়নি আজকে দশটা ক্লাস শুরু কথা থাকলেও আমরা এর আগেই ক্লাস শুরু করি। এবং দুপুর একটার মধ্যে শিক্ষার্থী ছেড়ে দেই। এরমধ্যেই সাড়ে দশটার দিকে বিদ্যুৎ না থাকার কারণে এই শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে। সাথে সাথে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষে জানিয়েছি এবং বিদ্যুৎ অফিসে ফোন করেছি পরে বিদ্যুৎ দিয়েছে। এছাড়া অনেক শিক্ষার্থী মাথা ব্যাথা সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে এখন।

কলাপাড়া উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান খান জানান, অসুস্থ সাথে সাথেই খবরটা আমরা পেয়েছি। এখনই শিক্ষার্থীদের শারীরিক অবস্থা অনুযায়ী চিকিৎসা নেয়ার কথা বলা হয়েছে। অতিরিক্ত গরমে এই ধরনের সমস্যা হচ্ছে, গাছের ছায়া এলাকায় বেশি বেশি থাকার আমরা পরামর্শ দিচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments