18 C
Bangladesh
Saturday, March 2, 2024
spot_imgspot_img
Homeরমজানচট্টগ্রামে সেহরি নিয়ে ছিন্নমূল মানুষের দ্বারে দ্বারে একদল সেচ্ছাসেবক

চট্টগ্রামে সেহরি নিয়ে ছিন্নমূল মানুষের দ্বারে দ্বারে একদল সেচ্ছাসেবক

মধ্যরাতে বাস টার্মিনাল, রেল স্টেশন আর ছিন্নমূল, কর্মহীন,খেটে-খাওয়া পথচারীদের মাঝে খাবার নিয়ে ঘুরছে রেজাউল করিম সিকদার ফাউন্ডেশন এবং নগর তারা ফাউন্ডেশন।

এমন চিত্রের দেখা মিলে বন্দর নগরীর চট্টগ্রামে।
বাসা-বাড়ির এই রান্না করা খাবার বক্সে করে ভাসমান মানুষের মাঝে পৌঁছে দেন। রাত একটা থেকে তিনটা পর্যন্ত চলে এ কার্যক্রম।

এ সময় মানবিক কাজের উদ্যোক্তারা বলেন, আমাদের এ কার্যক্রম সমস্যাগ্রস্থ মানুষের জন্য। ছিন্নমূল ও ভবঘুরে মানুষ ঠিক মতো খাবার ও সাহায্য পান না। আমরা চাই পবিত্র রমজান মাসে সেহরি যেন সকল মানুষ খেতে পারে। আমরা চেষ্টা করে যাচ্ছি যাতে তারা আল্লাহর সন্তুষ্টির জন্য রোজা রাখতে পারেন।

প্রথম রমজান থেকেই এই সেহরি বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। আমরা চট্টগ্রাম মহানগরীর জিইসি, প্রবর্তক, গোলপাহাড়, মেডিক্যাল, চকবাজার, আন্দরকিল্লা, কাজীর দেউড়ি, নিউ মার্কেটসহ বিভিন্ন এলাকায় গভীররাতে ঘুরে ঘুরে রাতের নিরাপত্তাকর্মী, অসহায় দিনমজুর কিংবা দুস্থ মানুষের হাতে সেহরি পৌঁছে দিচ্ছি। মাসব্যাপী আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এতে সার্বিক সহযোগিতা করে আসছেন নগরীর ৩৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও নগর তারা ফাউন্ডেশনের উপদেষ্টা জাহাঙ্গীর আলম, রেজাউল করিম সিকদার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক লায়ন জাহেদুল করিম বাপ্পী।

বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, মোহাম্মদ হোসেন, মুরাদ আহমেদ শাওন, ইয়াছিন আরাফাত, বশির আহমেদ, শফিউল আজম, আবদুল কাদের রুবেল,জুমায়দুল হাসান, আদিব হায়দার ইসনান , জামসেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments